খেলাধুলাপ্রধান সংবাদ

করোনাভাইরাসের কারণে অনূর্ধ্ব-১৬ দলের ভারত সফর স্থগিত

ফাইল ছবি

ক্রীড়া ডেস্ক, রাইজিং কক্স : করোনা ভাইরাসের কারণে বিসিবি অনূর্ধ্ব-১৬ দলের ভারত সফর স্থগিত করা হয়েছে। আসাম অনূর্ধ্ব-১৬ দলের মুখোমুখি হতে আগামী ২০শে মার্চ বাংলাদেশ ছাড়ার কথা ছিল লাল-সবুজের প্রতিনিধিদের।

গতকাল ভারতের সংবাদ সংস্থা পিটিআই’র বরাতে এই সংবাদ জানিয়েছে দেশটির দৈনিক টাইমস অব ইন্ডিয়া। পিটিআই’র কাছে সফর স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। তিনি বলেছেন, ‘এই অপ্রত্যাশিত পরিস্থিতিকে বিবেচনায় নিয়ে আমরা সফর স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছি।’ ভারত সফরে গুয়াহাটিতে দুটি তিন দিনের ম্যাচ ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলার কথা ছিল বিসিবি অনূর্ধ্ব-১৬ দলের। কিন্তু প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে কোনো ঝুঁকি নিতে রাজি নয় বিসিবি।
কভিড-১৯ ভাইরাসের প্রকোপে বিশ্বজুড়ে তৈরি হয়েছে উদ্বেগজনক পরিস্থিতি। শঙ্কা ও আতঙ্কে ক্রিকেটের সব আয়োজন স্থগিত করা হয়েছে।

ভারতের মাটিতে ওয়ানডে সিরিজ অসমাপ্ত রেখে দেশে ফিরে গেছে দক্ষিণ আফ্রিকা। পিছিয়ে দেয়া হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগও (আইপিএল)। বাংলাদেশেও আগামী ৩১ মার্চ পর্যন্ত ক্রিকেট, ফুটবলসহ সব ধরনের খেলাধুলা বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। গেল সোমবার মন্ত্রিসভার বৈঠকের পর যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এই সিদ্ধান্তের কথা জানান।