খেলাধুলা

করোনামুক্ত হলেন মুমিনুল হক

মুমিনুল হক সৌরভ

ক্রীড়া ডেস্ক : করোনামুক্ত হলেন কক্সবাজারের সন্তান বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টেস্ট অধিনায়ক মুমিনুল হক সৌরভ। সর্বশেষ নমুনা পরীক্ষায় তার দেহে ভাইরাসের উপস্থিতি মেলেনি। ফলে ক্রিকেটে ফিরতেও কার্যত আর কোনো বাধা নেই।

মুমিনুলের করোনামুক্তির খবর নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক দেবাশীষ চৌধুরী। তিনি জানান, সর্বশেষ নমুনা পরীক্ষার ফলাফলে মুমিনুলের দেহে ভাইরাসের উপস্থিতি মেলেনি। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের শুরু থেকেই তাই খেলতে পারবেন তিনি।

উপসর্গ দেখা দেওয়ায় গত ৯ নভেম্বর করোনা ভাইরাস পরীক্ষার জন্য নমুনা দিয়েছিলেন মুমিনুল। ১০ নভেম্বর প্রাপ্ত ফলাফলে তার করোনা আক্রান্তের খবর পাওয়া যায়। মুমিনুলের সাথে করোনা আক্রান্ত হয়েছিলেন তার স্ত্রী ফারিহা বাশারও।

বায়ো সেফটি বাবলের মধ্যে থেকে বিসিবি প্রেসিডেন্টস কাপে মাহমুদউল্লাহ একাদশের হয়ে খেলেছিলেন মুমিনুল, যে টুর্নামেন্টে তার দল চ্যাম্পিয়ন হয়। টুর্নামেন্ট শেষে বায়ো বাবল ভেঙে গেলেও অনুশীলনের জন্য মিরপুর স্টেডিয়ামে তার নিয়মিত যাওয়া-আসা ছিল। আগামী ২৪ নভেম্বর থেকে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ শুরু হতে যাচ্ছে প্রথমবারের মতো। সংক্ষিপ্ত ফরম্যাটের এই টুর্নামেন্টে মুমিনুল খেলবেন গাজী গ্রুপ চট্টগ্রামের হয়ে।

বাংলাদেশ জাতীয় দলের খেলোয়াড়দের মধ্যে সবার প্রথমে করোনা আক্রান্ত হয়েছিলেন সাবেক ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। এরপর নাজমুল ইসলাম অপু, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদসহ দেশের শীর্ষস্থানীয় অনেক ক্রিকেটার ও ক্রিকেট ব্যক্তিত্বকেই ছুঁয়ে গেছে এই ভাইরাস। মুমিনুলের আক্রান্ত হওয়ার সপ্তাহেই করোনা আক্রান্ত হয়েছেন বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও নির্বাচক হাবিবুল বাশার। রিয়াদ করোনামুক্ত হলেও বাশার অবশ্য এখনো চিকিৎসাধীন।