আন্তর্জাতিক

করোনায় আক্রান্ত হয়ে পাকিস্তানে ২ জনের মৃত্যু

ফাইল ছবি

আন্তর্জাতিক ডেস্ক, রাইজিং কক্স : প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দুই পাকিস্তানির মৃত্যু হয়েছে। বুধবার প্রাদেশিক স্বাস্থ্যমন্ত্রী এক টুইট বার্তায় এমন খবর দিয়েছেন। মারা যাওয়া দুই ব্যক্তিই উত্তরপশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনখাওয়া অঞ্চলের বাসিন্দা। এখন পর্যন্ত সেখানে ১৯ ব্যক্তির এই রোগ সংক্রমণ ঘটেছে। এ নিয়ে পাকিস্তানের ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩০১ জনে।

প্রাদেশিক স্বাস্থ্যমন্ত্রী তাইমুর খান জাংরা বলেন, দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, লেডি রিডিং হাসপাতালে দ্বিতীয় এক রোগীর মৃত্যু হয়েছে। ৩৬ বছর বয়সী ওই ব্যক্তি হাঙ্গু জেলার বাসিন্দা।

মঙ্গলবার রাতে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরদিনই তার মৃত্যু হয়েছে বলে হাসপাতালের মুখপাত্র মুহাম্মদ অসিম বলেন।

এদিকে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে বড় মাইলফলকে পৌঁছার ঘোষণা দিয়েছে চীন। প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ শুরু হওয়ার পর বৃহস্পতিবার দেশটিতে কোনো নতুন রোগী কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হননি। কিন্তু দেশের বাইরে থেকে আসা লোকজনের কারণে চীনের এই উন্নতি হুমকিতে পড়তে পারে।

যখন বৈশ্বিক মহামারীটি নিয়ন্ত্রণে বেপরোয়া চেষ্টার অংশ হিসেবে বিভিন্ন দেশ নিজেদের অচল করে রেখেছে, তখনই বিশ্বের দ্বিতীয় বৃহৎ অর্থনীতির দেশটির এই অগ্রগতির খবর এসেছে। চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন এমন তথ্য জানিয়েছে।

চীনে সর্বমোট ৮১ হাজার লোক নোভেল করোনাভাইরাসে আক্রান্ত হন। যদিও তাদের মধ্যে কেবল সাত হাজার ২৬৩ জন কোভিড-১৯ রোগে অসুস্থ অবস্থায় রয়েছেন।