উখিয়া

করোনা প্রতিরোধে রত্নাপালং ইউনিয়নে ব্যাপক প্রস্তুতি, মঙ্গলবার থেকে চাল বিতরণ

ফারুক আহমদ, উখিয়া : বৈশ্বিক করোনা ভাইরাস সংক্রমণ রোগ প্রতিরোধ ও সচেতনতা সৃষ্টর লক্ষে উখিয়ার রত্নাপালং ইউনিয়ন পরিষদের উদ্যোগে ব্যাপক কর্মসূচি গ্রহন হয়েছে। সরকারের নির্দেশনা অনুযায়ী উপজেলা প্রশাসনের সাথে সমন্বয় করে ধাপে ধাপে তা বাস্তবায়ন করা হচ্ছে।

সোমবার (৩০ মার্চ) দুপুরে রত্নাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ খাইরুল আলম চৌধুরীর সভাপতিত্বে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। সামাজিক দূরত্ব বজায় রেখে ইউনিয়ন পরিষদে অনুষ্ঠিত সভায় কাল মংগল বার থেকে বিশেষ ব্যবস্হাপনায় চাল বিতরণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে ।
চেয়ারম্যান মোঃ খাইরুল আলম চৌধুরী জানান, করোনা ভাইরাস জনিত রোগের ঝুকি এড়াতে সরকারের নির্দেশে নিজ গৃহে থাকা কর্মহীন হয়ে পড়া পরিবারের চাল বিতরণ করা হবে । প্রথম দফায় ৯ টি ওয়ার্ডের ৩ শত অসচ্ছল পরিবার কে ১০ কেজি করে চাল দেয়া হবে ।

তিনি আরও বলেন , বর্তমানে ৩ হাজার ৫ শত পরিবার কে প্রতি মাসে ৩০ কেজি চাল বিতরণ চালু আছে । এ ছাড়াও ১১ শত ৫২ পরিবারকে ১০ টাকা দামের চাল বিতরণ করা হবে। এখন থেকে চাল ওয়ার্ড ভিত্তিক ঘরে ঘরে পৌছে দেয়া হবে ।
সভায় উপস্থিত ছিলেন মেম্বার ডাক্তার মোকতার আহমেদ , মেম্বার মাহবুবুল আলম, মেম্বার কামাল উদ্দিন , মেম্বার মির আহমেদ চৌধুরী ও মেম্বার সেলিম কাইছার।

জনসচেতনতায়- রাইজিং কক্স ডটকম