কলাতলী-সুগন্ধা’র ৩ প্রতিষ্ঠানকে ৫৮ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক : ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইনের নেতৃত্বে শহরের মেরিন ড্রাইভ রোড, কলাতলি, সুগন্ধা এলাকায় বাজার তদারকি অভিযান পরিচালনা করা হয়েছে। এতে ৩ প্রতিষ্ঠানকে ৫৮ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) মেরিন ড্রাইভ রোড, কলাতলি এলাকার লেয়ারস এন্ড কনফেকশনারীকে উম্মুক্ত পরিবেশে খাবার শিতলীকরন, একই ফ্রিজে রান্না ও কাচা মাংস ও খাবার সংরক্ষণ করা, বেকারিতে অগ্নিনির্বাপক সিলিণ্ডার না রাখা সহ বিভিন্ন অপরাধে ৫০ হাজার, কলাতলী এলাকার মেসার্স আলম এন্টারপ্রাইজ কে মূল্য তালিকা না রাখা, মেয়াদত্তীর্ণ বিস্ফোরক লাইসেন্স এবং অগ্নিনির্বাপক সিলিন্ডার রাখার অপরাধে ৩ হাজার, এবং সুগন্ধা পয়েন্ট এলাকার হোটেল আইলেণ্ডিকে মূল্য তালিকা প্রদর্শন না করা, স্বাস্থ্যবিধি না মানা সহ বিভিন্ন অপরাধে ৫ হাজার টাকাসহ মোট ৫৮ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানকালে মেরিন ড্রাইভ রোড, কলাতলি, সুগন্ধা এলাকার মুদির দোকান, রেস্টুরেন্ট, বেকারি, গ্যাসের দোকান সহ বিভিন্ন ব্যাবসায় প্রতিষ্ঠান পরিদর্শন করত প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়।

এছাড়াও ব্যবসায়িদের স্বাস্থ্যবিধি মেনে চলা, রান্নাঘরের মান উন্নয়ন, খাবারে কোন প্রকার নিষিদ্ধ পন্যের ব্যাবহার না করা, মূল্য বেশি না রাখা, এবং আগত অতিথিদের সাথে শোভন আচরন করার পরামর্শও দেওয়া হয়।

অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন এপিবিএন-১৬ এর এক দল সদস্য।

জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে বলে জানিয়েছেন মোঃ ইমরান হোসাইন।

 

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।