ক্রিকেটারদের করোনা পরীক্ষা শুরু

ক্রীড়া ডেস্ক, রাইজিং কক্স : ২৩ আগস্ট থেকে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান-বিকেএসপিতে অনুষ্ঠেয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের আবাসিক ক্যাম্প সামনে রেখে বিসিবি’তে শুরু হয়েছে যুবাদের করোনা পরীক্ষা। তিন ধাপে প্রাথমিক স্কোয়াডে ডাক পাওয়াও ৪৫ ক্রিকেটারের করা হবে এই পরীক্ষা।

রোববার (১৬ আগস্ট) প্রথম দিনে ১৫ ক্রিকেটার ও ১২ জন সাপোর্ট স্টাফের করোনা পরীক্ষা করা হয়। আগামী ২৪ ঘন্টার মধ্যে তাদের রিপোর্ট হাতে পাবে বিসিবি মেডিকেল বিভাগ। যারা কোভিড নেগেটিভ হবেন তারা আগামীকালই চলে যাবেন বিকেএসপিতে। আর যদি কেউ পজেটিভ হন তাহলে তাদের বিসিবি’র ব্যবস্থাপনায় আইসোলেশনে রাখা হবে।

এদিন সারাবাংলাকে এখবর নিশ্চিত করেছেন বিসিবি’র প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

তিনি জানালেন,’আজকে আমরা ২৭ জনের কোভিড টেস্ট করিয়েছি। ধারাবাহিকভাবে আমরা প্রায় ৬৫ জনের মতো ক্রিকেটারের টেস্ট করব। এই ২৭ জনের মধ্যে ১৫ জন ক্রিকেটার ও ১২ জন সাপোর্ট স্টাফ। আজকে যারা টেস্ট করল কালকের মধ্যে তাদের সবার রিপোর্ট পাবো। যদি নেগেটিভ থাকে তাহলে কালকেই এরা বিকেএসপিতে চলে যাবে। আর কেউ পজেটিভ হলে তাদের আমাদের ব্যবস্থাপনায় আইসোলেশনে রাখবো।’

মূলত অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের দিয়ে করোনা পরীক্ষা শুরু করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। এরপর শ্রীলঙ্কা সিরিজকে সামনে রেখে অনুষ্ঠেয় ট্রেনিং ক্যাম্পে এ পরীক্ষার আওতায় আসবেন যথাক্রমে জাতীয় ক্রিকেট দল ও হাই পারফরম্যান্স (এইচপি) দল।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।