উখিয়াকক্সবাজারকুতুবদিয়াচকরিয়াটেকনাফপেকুয়ামহেশখালীরামু

গুজবে কান দিবেন না, কথিত ছেলে ধরাকে আইনের হাতে তুলে ‍দিন: কক্সবাজার জেলা পুলিশ 

সংবাদ বিজ্ঞপ্তি : কক্সবাজার জেলার পুলিশ সুপারের নির্দেশক্রমে সাম্প্রতিক সময়ে ছেলে ধরার গুজব ও গণপিটুনিতে নিরীহ্ মানুষকে হত্যা রোধে শুক্রবার (২৬ জুলা) কক্সবাজার জেলার সকল থানা এলাকার সকল জামে মসজিদে জুমার নামাযের খুতবার পূর্বে অফিসার ইনচার্জ ও অফিসারগণ এলাকাবাসীর উদ্দেশ্যে সচেতনতামূলক বক্তব্য প্রদান করেন। তারা তাদের বক্তব্যে ছেলে ধরার গুজবে কান না দিতে এবং ছেলে ধরা সন্দেহে গণপিটুনি না দিয়ে পুলিশকে সংবাদ দিতে ও প্রয়োজনে জেলা পুলিশকে ফোন দিতে এবং ৯৯৯ এ ফোন দিতে অনুরোধ জানান।

এলাকাবাসীর উদ্দেশ্যে অফিসার ইনচার্জ ও অফিসারগণ আরো বলেন “পদ্মা সেতুর জন্য মানুষের মাথা ও রক্ত লাগবে” এই গুজবকে কেন্দ্র করে সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে ছেলে ধরা সন্দেহে গণপিটুনিতে বেশ কয়েকজনের নিহত হবার ঘটনা ঘটেছে। এটি সম্পূর্ণরুপে একটি গুজব। কোন প্রকার গুজবে কান দিবেন না এবং গুজব ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত করবেন না।”

গুজবে বিভ্রান্ত হয়ে ছেলেধরা সন্দেহে কাউকে গণপিটুনি দিয়ে আইন নিজের হাতে তুলে না নিতে পরামর্শ প্রদান করেন । এ ধরণের গুজব ছড়িয়ে দেশে অস্থিতিশীলতা তৈরী করা রাষ্ট্র বিরোধী কাজের সামিল এবং গণপিটুনি দেয়া ফৌজদারী অপরাধ তাই এই কাজগুলো যেন কেউ না করতে পারে সেদিকে খেয়াল রাখতে অফিসার ইনচার্জ ও অফিসারগণ অনুরোধ করেন। নামায শেষে কক্সবাজার জেলা পুলিশের পক্ষ হতে এলাকাবাসীর হাতে হাতে লিফলেট বিতরণ করেন।

আসুন, আমরা সকলে সচেতন হই, গুজব ছড়ানো এবং গুজবে কান দেয়া থেকে বিরত থাকি এবং কাউকে ছেলেধরা হিসেবে সন্দেহ হলে গণপিটুনি না দিয়ে তাকে পুলিশের হাতে তুলে দেই।

প্রয়োজনে নিম্নোক্ত নাম্বারসমূহে ফোন দিনঃ
১। পুলিশ সুপার : ০১৭১৩-৩৭৩৬৫৭
২। অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) : ০১৭১৩-৩৭৩৬৫৮
৩। অতিরিক্ত পুলিশ সুপার (সদর) : ০১৭১৩-৩৭৩৬৫৯
৪। অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) : ০১৭৬৯-৬৯০৯৯৯
৫। অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া সার্কেল) : ০১৭১৩-৩৭৩৬৬১
৬। সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) : ০১৭১৩-৩৭৩৬৬০
৭। সহকারী পুলিশ সুপার (মহেশখালী সার্কেল) : ০১৭১১-৯৬৩৬৫৬
৮। সহকারী পুলিশ সুপার (ডিএসবি) : ০১৭৬৯-৬৯০৮৮২
৯। জেলা কন্ট্রোল রুম :০১৭২৭-৬৬৬৬৬৬
: ০৩৪১-৬৪০৪৮
এবং ৯৯৯ (টোল ফ্রি)