খেলাধুলাপ্রধান সংবাদ

গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ

ফাইল ছবি

ক্রীড়া ডেস্ক, রাইজিং কক্স : বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে বাংলাদেশ ও পাকিস্তান যুব দলের ম্যাচ। শুক্রবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বৃষ্টির কারণে শুধু হার এড়ায়নি বাংলাদেশের যুবারা, গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে উঠেছে কোয়ার্টার ফাইনালে।

পচেফস্ট্রুমে অনুষ্ঠিত এই ম্যাচে বাংলাদেশ যুব দল টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ২৫ ওভার শেষে ৯ উইকেটে ১০৯ রান করে। এর পর বৃষ্টির বাগড়ায় ম্যাচ পরিত্যক্ত হওয়ায় পয়েন্ট ভাগাভাগি করে দুই দল।

ম্যাচে সকাল থেকেই বৃষ্টি হচ্ছিল। তাই ৫০ ওভার থেকে ৩৯ ওভার, পরে ৩৭ ওভারে নামিয়ে আনা হয়। কিন্তু বাংলাদেশ যুব দল ২৫ ওভার পর্যন্ত ব্যাট করতেই তখন স্কোরবোর্ডে সংগ্রহ ৯ উইকেটে ১০৬।

ওপেনার তানজীদ হাসান সর্বোচ্চ ৩৪ রান করেন। অন্যরা এক রকম ব্যর্থ হয়েছেন। তাই দলের সংগ্রহও খুব একটা বড় হয়নি। কিন্তু বৃষ্টি এসে দলকে শুধু হারের হাত থেকেই রক্ষা করেনি, কোয়ার্টার ফাইনালে উঠে গেছে দল।

আগামীকাল শনিবার দক্ষিণ আফ্রিকা ও আরব আমিরাত যুব দলের ম্যাচে জয়ী দল কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশের।

এদিনের জয়ে ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে পাকিস্তানের সঙ্গে রানরেটে এগিয়ে থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ যুব দল : ২৫ ওভারে ১০৬/৯ (তানজিদ ৩৪, পারভেজ ৫, মাহমুদ ০, হৃদয় ৪, শাহাদাত ১৬*, আকবর ৫, শামীম ২, অভিষেক ২০, তানজীম ০, রকিবুল ০, শরিফুল ০*; তাহির ৬-০-২৮-০, আমির খান ৬-০-৩০-৪, আফ্রিদি ৭-০-২০-৩, আমির আলী ৬-০-২৬-১)।