চট্টগ্রামে বকেয়া বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

রাইজিং কক্স ডেস্ক : বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন চট্টগ্রামের একটি পোশাক কারখানার শ্রমিকরা। শনিবার সকালে নগরের চাক্তাই তুলাতলী এলাকায় বহদ্দারহাট-শাহ আমানত সেতু সংযোগ সড়ক অবরোধ করেন নিড অ্যাপারেলস কারখানার শ্রমিকরা।

এ সময় সড়কের উভয় পাশে যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশের মধ্যস্থতায় মালিকপক্ষ বেতন দেওয়ার আশ্বাস দিলে শ্রমিকরা প্রায় এক ঘণ্টা পর কাজে ফিরে যান। কারখানাটির মালিক ব্যবসায়ী আবদুল হান্নান। বকেয়া বেতনের দাবিতে এ কারখানার শ্রমিকরা প্রায়ই রাস্তায় নামেন বলে জানিয়েছে পুলিশ।

বাকলিয়া থানার ওসি মোহাম্মদ নেজাম উদ্দিন জানান, কারখানাটিতে প্রায় ৮০০ শ্রমিক কাজ করেন। তাদের জুলাই ও আগস্ট মাসের বেতন বকেয়া রয়েছে। বারবার তাগাদা দিয়েও জুলাই মাসের বেতন পরিশোধের কোনো আশ্বাস না পেয়ে রাস্তায় নেমেছিলেন শ্রমিকরা। পরে শ্রমিক প্রতিনিধিদের নিয়ে মালিকপক্ষের সঙ্গে বৈঠক করে বিষয়টির সুরাহা করা হয়। জুলাই মাসের বেতন ১০ সেপ্টেম্বর এবং আগস্ট মাসের বেতন ২০ সেপ্টেম্বর দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। এ বিষয়ে উভয়পক্ষের মধ্যে সমঝোতা চুক্তি হয়েছে। বিষয়টি শ্রমিকরা মেনে নিয়ে কাজে যোগ দিয়েছেন।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।