বন্দর নগরী

চট্টগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ যুবলীগ নেতা খুরশীদ নিহত

খুরশীদ আহম্মদ। -ফাইল ছবি

রাইজিং কক্স ডেস্ক : চট্টগ্রামে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ খুরশীদ আহম্মদ নামের এক যুবলীগ নেতা নিহত হয়েছে। রোববার রাত ১০টার দিকে নগরের আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের সামনে এ ঘটনা ঘটে। খুরশীদ আহম্মদ চট্টগ্রাম মহানগরের ২৮ নম্বর ওয়ার্ড যুবলীগের সিনিয়র সহ-সভাপতি এবং ডবলমুরিং থানার পাঠানটুলী এলাকার শফিক আহম্মদের ছেলে।

র‌্যাব জানায় খুরশীদের বিরুদ্ধে হত্যাসহ আটটি মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে তিনটি অস্ত্র ও ১২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ মাহাবুবুল আলম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তালিকাভুক্ত সন্ত্রাসী খুরশীদ আহম্মদকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার কাছে অস্ত্র থাকার কথা স্বীকার করেন তিনি। এরপর তাকে নিয়ে অস্ত্র উদ্ধারে যাওয়ার পথে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের সামনে তার সহযোগীরা র‌্যাবের গাড়ি লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি ছোড়ে। এক পর্যায়ে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় খুরশীদকে উদ্ধার করা হয়। উদ্ধার করে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।

স্থানীয়রা জানায়, ২০১৪ সালের ৩০ জুন চট্টগ্রামের শীর্ষ সন্ত্রাসী মনির হোসেন ওরফে কানা মান্নানকে খুন করা হয়। এ মামলার অন্যতম আসামী খুরশীদ আহম্মদ। আগ্রাবাদ এলাকার ফুটপাতে নিয়মিত হকার বসিয়ে তাদের কাছ থেকে চাঁদা তোলার অভিযোগ আছে তার বিরুদ্ধে।