প্রধান সংবাদবন্দর নগরীশিক্ষাঙ্গন

চবি উপাচার্যের সঙ্গে চীন গবেষকের সাক্ষাৎ

রাইজিং কক্স ডেস্ক : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের সঙ্গে চীনের ইস্ট চায়না নরমাল বিশ্ববিদ্যালয়ের ‘মোহনা ও উপকূল গবেষণা’র দুইজন গবেষক সাক্ষাৎ করেছেন।

রোববার (১৫ ডিসেম্বর) সকাল ১০টায় উপাচার্যের অফিস-রুমে মতবিনিময় সভায় স্টেট কি গবেষণাগারের অধ্যাপক ড. লিজুন হে এবং অধ্যাপক ড. যিং জ্যাং সৌজন্য সাক্ষাৎ করেন।

এ সময় চবি ইনস্টিটিউট অব মেরিন সায়েন্সেসের পরিচালক মোহাম্মদ জাহেদুর রহমান চৌধুরী, অধ্যাপক ড. শেখ আফতাব উদ্দিন, অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম, অধ্যাপক ড. এসএম শরীফুজ্জামান, সহযোগী অধ্যাপক আয়শা আক্তার, সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ মোসলেম উদ্দীন, সহকারী অধ্যাপক মোহাম্মদ অহিদুল আলম, মোহাম্মদ শাহনেওয়াজ চৌধুরী ও ফয়েজ মো. তাইমুর রহমান উপস্থিত ছিলেন।

ড. শিরীণ আখতার অতিথিদের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ, বিভাগ, ইনস্টিটিউট এবং গবেষণা কেন্দ্রের সংক্ষিপ্ত পরিচিতিসহ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। অতিথিরা উভয় বিশ্ববিদ্যালয় যৌথভাবে গবেষণা কার্যক্রম পরিচালনাসহ স্টুডেন্ট এক্সচেঞ্জ বিষয়ে আগ্রহ প্রকাশ করেন।

ইস্ট চায়না নরমাল বিশ্ববিদ্যালয়ের সঙ্গে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নদী ও সমুদ্র বিষয়ক যৌথভাবে বিভিন্ন গবেষণা কার্যক্রম চলমান রয়েছে। এ ছাড়া চবি’র তিনজন শিক্ষার্থী উক্ত বিশ্ববিদ্যালয়ে পিএইচডি করছেন।