বন্দর নগরীশিক্ষাঙ্গন

চবি উপাচার্যের সাথে যুক্তরাজ্যের পরিবেশ বিজ্ঞানীর সাক্ষাৎ

সংবাদ বিজ্ঞপ্তি : যুক্তরাজ্যের লিভারপুল বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইন্টিগ্রেটিভ বায়োলজির ইভলিউশন ইকোলজি এন্ড বিহেভিয়ার বিভাগের প্রধান প্রফেসর মার্ক ভিনে সোমবার (৬ জানুয়ারি) বেলা ১১.০০ টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এর সাথে উপাচার্যের অফিস কক্ষে সৌজন্য সাক্ষাৎ করেন।

এ সময় চবি কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী, জীব বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. মাহবুবুর রহমান, চিকিৎসা অনুষদের ডিন প্রফেসর ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর, চবি বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ড. জরিন আখতার, সহযোগী অধ্যাপক ড. এ.এইচ.এম. রায়হান সরকার এবং পদার্থবিদ্যা বিভাগের প্রফেসর ড. শ্যামল রঞ্জন চক্রবর্তী উপস্থিত ছিলেন।

মাননীয় উপাচার্য অতিথিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সবুজ ক্যাম্পাসে স্বাগত ও ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানান। তিনি অতিথিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অনুষদ, বিভাগ, ইনস্টিটিউট এবং গবেষণা কেন্দ্রের সংক্ষিপ্ত পরিচিতি তুলে ধরেন এবং একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম সম্পর্কে আলোকপাত করেন। বিশেষ করে চবি বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের শিক্ষা-গবেষণা এবং পরিবেশ উন্নয়ন, বনায়ন এবং বন সংরক্ষণে উল্লেখযোগ্য কার্যক্রমসহ শিক্ষক-গবেষক ও শিক্ষার্থীদের শিক্ষা-গবেষণার বিভিন্ন ইতিবাচক কর্মকান্ড সম্পর্কে বিশদ আলোচনা করেন। সম্মানিত অতিথি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চলমান একাডেমিক সুষ্ঠু পরিবেশ এবং শিক্ষা-গবেষণার বিভিন্ন কার্যক্রম সম্পর্কে জেনে আগ্রহ প্রকাশ করেন।