‘চাপ নেই, তবে ভিন্ন এক ফেরা’

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক : ইংরেজি বর্ষের প্রথমদিন তৃতীয় সন্তানের বাবা হচ্ছেন বলে জানিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সংসারে নতুন অতিথি আসা আনন্দের। সাকিবের জন্য আনন্দের দীর্ঘদিন পরে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরাও। ওয়েস্ট ইন্ডিজ সিরিজের প্রস্তুতি নিতে রোববার সকাল ১০টায় তাই যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন সাকিব। জানিয়েছেন, এটা তার ভিন্ন এক ফেরা।

আইসিসির নিয়ম ভেঙে এক বছরের নিষেধাজ্ঞা ভোগ করেছেন বাংলাদেশ অলরাউন্ডার সাকিব। অক্টোবরের শেষে নিষেধাজ্ঞা মুক্ত হন সাকিব। নভেম্বরেই ফেরার কথা ছিল আন্তর্জাতিক সিরিজে। কিন্তু শেষ সময়ে বাংলাদেশ-শ্রীলংকার সিরিজটি মাঠে গড়ায়নি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তাই মাঠে ফিরছেন সাকিব।

নতুন ফেরা নিয়ে উচ্ছ্বসিত সাকিব বিমানবন্দরে সংবাদ মাধ্যমকে বলেন, ‘এই ফেরাটা একটু ভিন্ন। শ্রীলংকা সফরটা হয়নি। যা ছিল হতাশার৷ ওয়েস্ট ইন্ডিজকে তাই সিরিজ খেলতে আসায় ধন্যবাদ। সিরিজটি খেলার জন্য উন্মুখ হয়ে আছি। আবারো আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছি ভেবে ভালো লাগছে৷ তবে কোন চাপ নেই৷ মাঠে নেমেই ভালো খেলাটা সহজ হবে না আমার জন্য৷ চেষ্টা করবো দ্রুত আগের জায়গয় ফেরার৷’

স্ত্রীর শিশিরের বেবিবাম্পের ছবি দিয়ে ইংরেজি বছরের প্রথমদিন সাকিব সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখেন, নতুন বছর, নতুন সংযোজন। তৃতীয় সন্তানের বাবা হওয়ার কথা অবশ্য ওই পোস্টে বলেননি সাকিব। তবে একে একে দুই মিলিয়ে সংসারে নতুন অতিথির আগমনের বিষয়টি পরিষ্কার হয়ে যায়।

রোববার সাকিব তৃতীয় সন্তানের বাবা হওয়ার বিষয়টিও নিশ্চিত করেছেন, ‘নতুন সন্তানের খবর আনন্দের৷ সবার দোয়া চাই, যেন বাচ্চা সুস্থ থাকে৷’ এছাড়া দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে আছেন বাংলাদেশের ক্রিকেটাররা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট এবং ওয়ানডে সিরিজটা তাই টাইগারদের জন্য কঠিন হবে। তবে পূর্ণ শক্তির ওয়েস্ট ইন্ডিজ দল আসেনি। এই সিরিজে বাংলাদেশ ভালো না করলে তা হতাশার হবে বলে মনে করছেন সাকিব।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।