সারাদেশ

চুনতির ১৯ দিনব্যপী সীরাতুন্নবী (সা:) মাহফিল ১০ নভেম্বর শুরু

রাইজিং কক্স ডেস্ক : লোহাগাড়া উপজেলার চুনতীর শাহ সাহেব কেবলা মরহুম হাফেজ আহমদ (রহঃ) কর্তৃক প্রবর্তিত ঐতিহাসিক ১৯ দিনব্যপী সীরতুন্নবী (সঃ) ৪৯ তম মাহফিল আগামী ১০ নভেম্বর শুরু হবে।

এটি ৪৯ তম মাহফিল। মাহফিল উদ্বোধন করবেন চট্টগ্রাম-১৫আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভী এম.পি। ২৮ নভেম্বর বৃহস্পতিবার দিনগত রাতে আখেরী মোনাজাতের মাধ্যমে সমাপ্ত হবে মাহফিল।

এ উপলক্ষ্যে ৮ নভেম্বর (শুক্রবার) সকালে চুনতি শাহ মঞ্জিলে লোহাগাড়ায় কর্মরত সাংবাদিকদের সাথে চুনতি সীরতুন্নবী (সঃ) মাহফিল পরিচালনা কমিটির সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় শাহজাদা আব্দুল মালেক ইবনে দীনার মুহাম্মদ নাজাত এর সভাপতিত্বে ও শাহজাদা তৈয়বুল হক বেদারের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সীরত কমিটির সদস্য মো: জমিল উদ্দিন, মৌলানা অলি উদ্দিন মুহাম্মদ, মো: কামরুল হুদা,অান্তর্জাতিক ইসলামীক ইউনিভার্সিটির পরীক্ষা নিয়ন্ত্রক মো: জাহেদুর রহমান, মো: সাদুর রহমান,কাজী আরিফুল ইসলাম,মো: নজরুল হুদা ও মো: আব্দুল মন্নান প্রমূখ।

মাহফিল পরিচালনা কমিটির অন্যতম সদস্য আব্দুল মালেক ইবনে দিনার নাজাত বলেন, দেশের সবচেয়ে বৃহৎ এবং দীর্ঘকাল (১৯ দিন) ঐতিহাসিক এ সীরাতুন্নবী (স.) মাহফিল আয়োজনের একমাত্র উৎস আল্লাহ ও রাসূল প্রেমিক জনতার আর্থিক ও কায়িক সহায়তা।

তিনি আরও বলেন, মাহফিল সফলভাবে সম্পন্ন করতে এবার সারা বাংলাদেশের বিভিন্ন এলাকায় প্রায় হাজারের অধিক মিটিং হয়েছে এবং ৭০০ টি উপ-কমিটি গঠন করা হয়েছে।

৪৯ তম এই মাহফিলের বাজেট আড়াই কোটি টাকা নির্ধারণ করা হয়েছে। এজন্য এবারও মাহফিল আয়োজনে সকল ধর্মপ্রিয় মানুষের সহায়তা এবং মাহফিলে সীরতুন্নবীকে সারা বিশ্বে ছড়িয়ে দিতে সাংবাদিকদের সহযোগীতা কামনা করেন ।

সভায় গত বছরের মাহফিলের আয়-ব্যয়ের হিসাবনিকাশ ও আসন্ন মাহফিলের বাজেট পেশ করেন শাহ সাহেব কেবলার দৌহিত্র মাওলানা আব্দুল মালেক ইবনে দিনার নাজাত।