আইন আদালতসারাদেশ

ছেলে ধরা নিয়ে গজল গেয়ে গ্রেফতার চট্টগ্রামের শিল্পী  

রাইজিং কক্স ডেস্ক : চট্টগ্রামে ছেলে ধরা গুজব নিয়ে গজল গেয়ে ফেসবুকে আপলোড করায় আলমগীর বিন কবির (৩৪) নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার রাতে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার নাজিরহাট পৌরসভার হাসপাতাল রোডে বদিউল আলমের বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত শিল্পী আলমগীর বিন কবির ফটিকছড়ি উপজেলার চাড়ালিয়াহাট এলাকার কবির আহমদের ছেলে। আলমগীর এবং তার সহযোগীরা বিভিন্ন অনুষ্ঠানে গজল পরিবেশন করেন। নাজিরহাট পৌরসভায় সংগঠনটির একটি কার্যালয় রয়েছে।

বৃহস্পতিবার সকালে এ নিয়ে নগরীর হালিশহরে জেলা পুলিশ কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) একেএম এমরান ভূঁইয়া।

সংবাদ সম্মেলনে চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার মশিউদ্দৌলা রেজা,মহিউদ্দিন মাহমুদ সোহেল ও আবদুল্লাহ আল মাসুম উপস্থিত ছিলেন।

অতিরিক্ত পুলিশ সুপার একেএম এমরান ভূঁইয়া জানান,সম্প্রতি ফেসবুকের মাধ্যমে পুলিশের কাছে ৫ মিনিট ৫৩ সেকেন্ডের একটি ভিডিও ফুটেজ আসে।সেখানে দেখা যায়,আলমগীর পদ্মাসেতু, ছেলেধরা,কল্লাকাটার গুজব ছড়িয়ে এলাকার শিশু-কিশোরদের স্কুল-মাদ্রাসায় একা না পাঠানো সংক্রান্ত বিভিন্ন তথ্য দিয়ে গজল পরিবেশন করছেন।

পাশাপাশি মিথ্যা, বানোয়াট ও বিভ্রান্তিকর তথ্য দিয়ে গজল বানিয়ে সেটা পরিবেশন করে ভিডিও করে ফেসবুকে ছেড়ে দিয়েছেন আলমগীর ও তার সহযোগীরা।সেটি ফেসবুকে কয়েক হাজারবার শেয়ার হয়েছে। এরা নবজাগরণ শিল্পীগোষ্ঠী নামে একটি সংগঠনের সঙ্গে জড়িত।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার মশিউদ্দৌলা রেজা যুগান্তরকে জানান,আলমগীরের বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়েছে।তার আরও কয়েকজন সহযোগী রয়েছে। তাদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।