খেলাধুলাপ্রধান সংবাদ

জিম্বাবুয়ের বিপক্ষে খেলবেন বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার

অনূর্ধ্ব-১৯ বাংলাদেশ ক্রিকেট দল

ক্রীড়া ডেস্ক, রাইজিং কক্স : সম্প্রতি দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয় করে দেশে ফিরেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। দেশে ফিরে ব্যাপক সংবর্ধনা পেয়েছে জুনিয়র টাইগাররা। এরপর ছুটি কাটাতে পরিবারে কাছে ফিরে গেছেন তারা। তবে ছুটিটা বেশিদিন স্থায়ী হচ্ছে না আকবর আলীদের। আসন্ন জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলতে আবারও মাঠে নামতে হচ্ছে তাদের।

আগামী ১৮-১৯ ফেব্রুয়ারি সাভারের বিকেএসপিতে জিম্বাবুয়ের বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচে খেলবেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক আকবর আলী-সহ অনূর্ধ্ব-১৯ দলের ৬ ক্রিকেটার। আকবর ছাড়াও এই ম্যাচে খেলবেন মাহমুদুল হাসান, শরিফুল ইসলাম, তানজিদ হাসান, শাহাদাত হোসেন ও পারভেজ হোসেন।

বাংলাদেশের মাটিতে জিম্বাবুয়ে এক ম্যাচের টেস্ট, তিনটি ওয়ানডে ও দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে। শুরুতে মাঠে গড়াবে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ। বাংলাদেশের পাকিস্তান সফরের দ্বিতীয় ধাপ শেষ হওয়ায় জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ দিয়েই ঘরের মাঠে খেলতে নামবে টাইগাররা।

প্রস্তুতি ম্যাচ শেষে ২২ থেকে ২৬ ফেব্রুয়ারি মিরপুর শের-ই-বাংলায় একমাত্র টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে।

সিরিজের তিনটি ওয়ানডেই অনুষ্ঠিত হবে সিলেটে। ম্যাচগুলো যথাক্রমে ১, ৩ ও ৬ মার্চ। এরপর ঢাকায় ফিরে আসবে দু’দল। আর মিরপুরে ৯ ও ১১ মার্চ দুটি টি-টোয়েন্টি হবে। পরে ১২ মার্চ ঢাকা ত্যাগ করবে জিম্বাবুয়ে দল।

জিম্বাবুয়ের বাংলাদেশ সফরের সূচি:

১৮-১৯ ফেব্রুয়ারি: দুই দিনের প্রস্তুতি ম্যাচ
২২-২৬ ফেব্রুয়ারি: একমাত্র টেস্ট, মিরপুর
০১ মার্চ: প্রথম ওয়ানডে, সিলেট
০৩ মার্চ: দ্বিতীয় ওয়ানডে, সিলেট
০৬ মার্চ: তৃতীয় ওয়ানডে, সিলেট
০৯ মার্চ: প্রথম টি-টোয়েন্টি, মিরপুর
১১ মার্চ: দ্বিতীয় টি-টোয়েন্টি, মিরপুর
১২ মার্চ: জিম্বাবুয় দলের ঢাকা ত্যাগ

প্রতিটি ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ হবে দিবা-রাত্রির।