বর্ণাঢ্য আয়োজনে টাইপালং আদর্শ সমিতির ২য় বর্ষপূর্তি পালিত

আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা।

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের টাইপালং গ্রামের ৫০ জন যুবক নিজেদের প্রচেষ্টায় গ্রামের উন্নয়নের জন্য সংগঠিত হয়ে ২ বছর পূর্বে প্রতিষ্ঠা করেন ‘টাইপালং আদর্শ সমিতি’। সমিতির সদস্যরা আদর্শ গ্রাম গড়ার প্রত্যয় নিয়ে কাজ করে ইতিমধ্যে ব্যাপক সাড়া ও গ্রামবাসীর আস্থা অর্জন করেছে। বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে সমিতির ২য় বর্ষপূর্তি উদযাপিত হয়েছে।

প্রধান অতিথি জাহাঙ্গীর কবির চৌধুরীকে সম্মাননা ক্রেস্ট দিচ্ছেন টাইপালং আদর্শ সমিতির সদস্য আবদুল আওয়াল।

বর্ষপূর্তি উপলক্ষে ১২ জানুয়ারি (শুক্রবার) সকাল ৮ টায় দরগাহ পালং সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয় দিনব্যাপী নানা কর্মসূচী। কর্মসূচি মধ্যে ছিল- মিনিবার ফুটবল ম্যাচ, অফিস উদ্বোধন, টায় ঝুঁড়িতে বল নিক্ষেপ, হাড়ি ভাঙা প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ প্রীতিভোজের আয়োজন।

আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী।

খেলার একটি দৃশ্য।

এ সময় প্রধান অতিথি বলেন, টাইপালং কে আদর্শ গ্রামে রুপান্তর করার জন্য যে উদ্যোগ নিয়েছে ‘টাইপালং আদর্শ সমিতি’ সে উদ্যোগকে স্বাগত জানাচ্ছি। মাদকের বিরুদ্ধে সোচ্চার হয়ে টাইপালং আদর্শ সমিতির সকল সদস্যকে আদর্শ টাইপালং বিনির্মাণে কাজ করার আহবান জানান। এছাড়া সমিতির উদ্যোগে যেকোন জনকল্যাণমুখী কাজে সর্বাত্মক সহযোগিতারও আশ্বাস দেন তিনি।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজাপালং ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দু রহিম, সাবেক ইউপি সদস্য আলী আহমদ, জেলা কৃষকলীগ নেতা কাজী আকতার উদ্দিন টুনু, উখিয়া উপজেলা কৃষক লীগের সভাপতি সুলতান মাহমুদ চৌধুরী, এ্যাডভোকেট আনোয়ার ইসলাম সিকদার, রাজাপালং দক্ষিণ বিএনপির সহ-সভাপতি মিজানুর রহমান সিকদার, রাজাপালং ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক রাসেল উদ্দিন সুজন, উখিয়া অনলাইন প্রেসক্লাবের অর্থ সম্পাদক ও রাইজিং কক্স এর সম্পাদক এম. সালাহ উদ্দিন আকাশ, তরুণ আইনজীবি এ্যাডভোকেট শফিউল করিম মিঠু।

খেলার একটি দৃশ্য।

বিশেষ অতিথির বক্তব্যে বক্তারা বলেন, টাইপালং আদর্শ সমিতির কর্মকাণ্ড ইতিমধ্যে প্রশংসা পেয়েছে। আগামীতে টাইপালং কে আদর্শ গ্রামে রুপান্তর করার লক্ষ্যে কাজ জন্য সমিতির প্রতিটি সদস্যদের প্রতি আহবান জানান।

রাইজিং কক্স সম্পাদক এম. সালাহ উদ্দিন আকাশ কে ফুল দিয়ে শুভেচ্ছা জানাচ্ছেন সমিতির সদস্য ওসমান।

টাইপালং আদর্শ সমিতির সদস্য ইসলামি ব্যাংক কর্মকর্তা ছালেহ জহুর ও শিক্ষক মো: ইদ্রিস মাহিন সমিতির সার্বিক চিত্র তুলে ধরে বলেন, টাইপালং আদর্শ সমিতি প্রতিষ্ঠার পর থেকে টাইপালং গ্রামের মানুষের উন্নয়নে কাজ করে যাচ্ছে। করোনাকালীন সময়ে যখন কৃষকের অভাবে পাকা ধান মাঠে পড়ে ছিল তখন সমিতির সদস্যরা ১৮ কৃষক পরিবারের ২০ কানি ধান কেটে ঘরে তোলে দেয়, এছাড়া প্রবাসীর লাশ দেশে আনতে, অসুস্থকে চিকিৎসার জন্য অর্থ প্রদান, করোনাকালীন সময়ে নিন্ম আয়ের মানুষের মাঝে খাবার বিতরণসহ বিভিন্ন কাজ করে আমরা এলাকর মানুষের পাশে থাকার চেষ্টা করছি। এসব কর্মকাণ্ডে ব্যায়িত সব অর্থ সমিতির সদস্যদের, বাহির কোন অনুদান নেই। আগামীতেও আমরা স্কুল প্রতিষ্ঠা, বৃক্ষ রোপন, বিনা সুদে ঋণ দেওয়া আরো কিছু কাজ হাতে নিয়েছি। সকলের সহযোগিতা পেলে টাইপালংকে আমরা আদর্শ গ্রামে পরিণত করতে পারব বলে আশা করি।

খেলার একটি দৃশ্য।

এ সময় টাইপালং আদর্শ সমিতির সকল সদস্য, স্থানীয় মুরব্বি ও সমিতির শুভাকাঙ্ক্ষীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন টাইপালং আদর্শ সমিতির বিনিয়োগ প্রধান আব্দুল মাজেদ সওদাগর।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সমিতির সদস্য ও নুরুল ইসলাম চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল আওয়াল।

টাইপালং আদর্শ সমিতির কর্মকাণ্ডের চিত্র।
রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।