জাতীয়টেকনাফ

টেকনাফের মুক্তিযোদ্ধা আনোয়ার মিয়া আর নেই

রাইজিং কক্স ডেস্ক : টেকনাফের সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি প্রবীণ আওয়ামীলীগ নেতা সাবেক ভাইস চেয়ারম্যান আনোয়ার মিয়া (৯২) আর নেই। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার (০৮ আগস্ট) সকাল সাড়ে ৫টায় বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে ও ৫ মেয়ে, নাতি-নাতনীসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন।

তিনি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন। স্বাধীনতা পরবর্তী বৃহত্তর টেকনাফ সদর ইউনিয়নের ভাইস চেয়ারম্যান, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও কৃষকলীগের সভাপতি ছিলেন। তাঁর দুই ছেলে মোহাম্মদ আলী হাইকোর্টের বিচারপতি ও ছোট ছেলে মো. হারুন কানাডা প্রবাসী।

টেকনাফের রাজনৈতিক-সামাজিক অঙ্গনে তিনি অত্যন্ত সজ্জন ও সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি হিসাবে পরিচিত ছিলেন। তার মৃত্যুতে টেকনাফের রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। তিনি টেকনাফ সদর ইউনিয়নের মৌলভী পাড়া এলাকার মরহুম মৌলভী ফজলুল করিমের ছেলে। শুক্রবার সকাল ১১টায় সদর ইউনিয়নের বড় হাবির পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।