টেকনাফ

টেকনাফে পথচারীদের ফুল দিয়ে ঘরে আহবান যৌথবাহিনীর

পথচারী শিশুর হাতে ফুল দিয়ে ঘরে ফেরার আহবান জানাচ্ছে এক সেনা সদস্য। ছবি: সংগৃহীত

টেকনাফ সংবাদদাতা : রাস্তায় ঘুরে বেড়ানো মানুষদের ফেরাতে লাঠিপেটা ও কান ধরে উঠবস করিয়ে যখন দেশব্যাপী সমালোচনার ঝড় উঠেছে। ঠিক তখনি সীমান্তের কক্সবাজারের টেকনাফ উপজেলায় রাস্তা-ঘাটে মানুষদের ফুল দিয়ে ঘরে ফেরাচ্ছলি যৌথবাহিনীর সদস্যরা।

রোববার (২৯ মার্চ) সকাল থেকে বিকেল পর্যন্ত টেকনাফের পৌরসভা, হ্নীলায় করোনা রোধে সচেতনতামূলক প্রচারনাকালে এমন দৃশ্য দেখা গেছে। টেকনাফ উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আবুল মনসুর ও সেনাবাহিনীর টেকনাফ ক্যাম্প ইনচার্জ ক্যাপ্টেন সাইফুদ্দিনের নেতৃত্বে একটি যৌথ টহল দল করোনা রোধে দিনব্যাপি প্রচারনা চালায়। এত উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মাওলানা ফেরদৌস আহমদ জমিরী, টেকনাফ মডেল থানার পরিদর্শক (তদন্ত) এবিএমএস দোহা, হ্নীলা ইউপি চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী প্রমুখ।

এসময় ওইসব এলাকায় রাস্তা-ঘাটে থাকা মানুষদের হাতে রজনীগন্ধা ফুল নিজ নিজ বাড়িতে অবস্থানের অনুরোধ জানায়। পাশাপাশি মাস্ক ও গ্লাভস বিতরন করেন। এতে এমন উদ্যেগকে সম্মান জানিয়ে অনেক পথচারী বাড়ি ফিরে যান।

রিক্সাচালক মীর আজিম বলেন, ‘রাস্তায় হঠাৎ সেনাবাহিনীর এক সদস্য আমার দিকে এগিয়ে আসতে দেখে ভয়ে কাঁপছিলাম। কিন্তু যখন কাছে আসেন সেনা সদস্য আমাকে হাতে ফুল দিয়ে বললেন কাকা, ভয় নেই। এখন বাড়িতে ফিরে যান। দয়া করে কাল থেকে আর বাহিরে বের হবেন না। এতে আপনিসহ সবার উপকার হবে। আমি সেনা সদস্যদের সম্মান জানাতে সঙ্গে সঙ্গে রিক্সা নিয়ে বাড়ি ফিরে আসি। অনেকেই তার মত বাড়িতে ফিরে গেছেন।

জনসচেতনতায়- রাইজিং কক্স ডটকম