টেকনাফ

টেকনাফে ১ লাখ ১০ হাজার ইয়াবা উদ্ধার

টেকনাফ সংবাদদাতা : কক্সবাজারের টেকনাফ সাবরাং খোরের মুখ হতে ১ লাখ ১০হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বিজিবি।

গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে, ৭ সেপ্টেম্বর ভোর রাতে ইয়াবার একটি বড় চালান মায়ানমার হতে বঙ্গোপসাগর হয়ে টেকনাফ উপজেলার সাবরাং ইউপিস্থ খুরেরমুখ অস্থায়ী চেকপোস্ট এলাকা দিয়ে কক্সবাজার পাচার হতে পারে, উক্ত সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) বিকাল সাড়ে ৪ টার সময় উক্ত চেকপোস্ট হতে আনুমানিক ৫০০ গজ দক্ষিণ দিকে বড় মসজিদ এর নিকট গমন করলে এক ব্যক্তি কে একটি বস্তা মাথায় নিয়ে সাগরের দিকে হতে মেরিন ড্রাইভে উঠতে দেখে চ্যালেঞ্জ করে। উক্ত ব্যক্তি দূর হতে বিজিবির টহল এর উপস্থিতি লক্ষ করা মাত্রই তাহার মাতায় থাকা বস্তাটি ফেলে অন্ধকারের সুযোগ দিয়ে দ্রুত পার্শ্ববর্তী গ্রামের ভিতরে পালিয়ে যায়। টহল দল ইয়াবা চোরাকারবারি ফেলে যাওয়া বস্তাটি উদ্ধারের পরবর্তী তল্লাশী করত তার ভিতরে (১লক্ষ ১০ হাজার) এক লক্ষ দশ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করতে সক্ষম হয় ।

ইয়াবা পাচারকারী কে আটকের নিমিত্তে বর্ণিত এলাকা ও মেরিন ড্রাইভ সড়ক সহ পার্শ্ববর্তী স্থানে ৩ঘন্টা যাবত অভিযান পরিচালনা করা হলেও কোনো পাচার কারি বা পাতকের সহযোগি আটক করা সম্ভব হয়নি। উক্ত স্থানে অন্য কোন অসামরিক ব্যক্তিকে পাওয়া যায়নি বিদায় ইয়াবা কারবারি কে শনাক্ত করা সম্ভব হয়নি। তবে তাকে শনাক্ত করার জন্য অত্র ব্যাটেলিয়ানের গোয়েন্দা কার্যক্রম চালমান রয়েছে বলে জানিয়েছেন টেকনাফ ২বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফয়সাল হাসান খাঁন।

উদ্ধারকৃত মালিকবিহীন ইয়াবাগুলো বর্তমানে ব্যাটালিয়ান সদরে স্টোরে জমা রাখা হবে এবং প্রয়োজনীয় আইনি কার্যক্রম গ্রহণ পরবর্তীতে তা ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতি ধ্বংস করা হবে জানিয়েছেন লেফটেন্যান্ট কর্নেল ফাইসাল হাসান অধিনায়ক ব্যাটালিয়ন (২বিজিবি)।