কক্সবাজারপর্যটন

টেকনাফ-সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু নভেম্বরে

ফাইল ছবি

রাইজিং কক্স ডেস্ক : আগামী নভেম্বর মাসের প্রথম দিকেই কক্সবাজার-সেন্টমার্টিনের মধ্যে চালু হচ্ছে পর্যটকবাহী জাহাজ চলাচল। সোমবার (২৮ অক্টোবর) দুপুরে কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আশরাফুল আফসার এ কথা তথ্য নিশ্চিত করেছেন।

সাগর উত্তাল থাকায় গত বছরের ১৫ মার্চ এই নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ করে দিয়েছিল প্রশাসন। দীর্ঘ ছয় মাস বন্ধ থাকার পর নভেম্বর থেকে আবার চালু হচ্ছে।

টেকনাফের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রবিউল হাসান বলেন, সাগর উত্তাল হয়ে পড়ায় স্থানীয় প্রশাসন ও জেলা প্রশাসনের নিষেধাজ্ঞার কারণে এতদিন জাহাজ চলাচল বন্ধ ছিল। আবহাওয়া ভালো থাকলে নভেম্বর থেকে আবার পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হওয়ার কথা রয়েছে। জাহাজে অতিরিক্ত যাত্রী বহন করলে কাউকে ছাড় দেওয়া হবে না।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চট্টগ্রাম বিভাগের উপপরিচালক নয়ন শীল বলেন, চলতি মৌসুমে এ নৌপথে চলাচলের জন্য পাঁচটি জাহাজ অনুমতি চেয়েছে। এর মধ্যে গত ২৩ অক্টোবর তিনটি জাহাজকে আগামী বছরের ১৫ মার্চ পর্যন্ত চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। কিন্তু কি কারণে এখনও জাহাজ চলাচল শুরু হয়নি তা জানি না। হয়তো নভেম্বরের শুরু থেকে জাহাজগুলো চলাচল শুরু হতে পারে।’ অনুমতি পাওয়া জাহাজ তিনটি হলো-কেয়ারি সিন্দাবাদ, দ্য আল্টানিক ক্রুজ ও ফারহানা।