খেলাধুলাপ্রধান সংবাদ

টেস্টের নতুন অধিনায়ক মুমিনুল টি-টোয়েন্টিতে মাহমুদুল্লাহ

মুমিনুল হক ও মাহমুদুল্লাহ রিয়াদ। ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক, রাইজিং কক্স : ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার পর তা গোপন করায় বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানকে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে আইসিসি, যার মধ্যে এক বছরের শাস্তি দোষ স্বীকার করায় স্থগিত থাকবে।

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে সাকিবের এই শাস্তির ঘোষণা দেয় আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। অপরাধ এবং শাস্তি দুটোই মেনে নেয়ায় শাস্তির বিরুদ্ধে আপিল করার সুযোগ থাকছে না সাকিবের। ফলে ভারত সফরের জন্য টি-টোয়েন্টির অধিনায়ক করা হয়েছে মাহমুদুল্লাহ রিয়াদকে।

আর টেস্ট দলের নেতৃত্ব দেবেন মুমিনুল হক।
এছাড়া ভারতের বিপক্ষে টি-২০ সিরিজের জন্য বেশ কিছু পরিবর্তিত এনে মঙ্গলবার সন্ধ্যায় ঘোষিত দলে নতুন করে যুক্ত হয়েছেন তাইজুল ইসলাম, আবু হায়দার রনি এবং মোহাম্মদ মিঠুন। এর আগে ইনজুরির কারণে বাদ পড়েন মোহাম্মদ সাইফুদ্দিন।

স্ত্রী সন্তানসম্ভাবা হওয়ায় নিজেকে সরিয়ে নেন তামিম। এছাড়া আইসিসির নিষেধাজ্ঞায় পড়ায় ছিটকে যান সাকিব আল হাসান। সাকিবের পরিবর্তে দলকে নেতৃত্ব দিবেন মাহমুদুল্লাহ রিয়াদ।

টি-টোয়েন্টি স্কোয়াড :
মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, নাইম শেখ, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, আমিনুল ইসলাম বিপ্লব, আরাফাত সানি, আল আমিন হোসেন, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আবু হায়দার রনি এবং তাইজুল ইসলাম।

টেস্ট স্কোয়াড :
মুমিনুল হক (অধিনায়ক), মেহেদি হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন, ইমরুল কায়েস, সাদমান ইসলাম, সাইফ হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন, আবু জায়েদ রাহি, লিটন দাস, নাঈম হাসান, এবাদত হোসেন, মাহমুদউল্লাহ।