ড্রাইন ইন মুভি শোতে বাংলাদেশ

বিনোদন ডেস্ক : অস্ট্রেলিয়ার সিডনীতে আজ শুরু হচ্ছে বাংলা কোন সিনেমার প্রথম ড্রাইভ ইন শো। ড্রাইভ ইন শো পশ্চিমা বিশ্বে খুব প্রচলন থাকলেও বাংলা সিনেমা কখনো প্রর্দশিত হয়নি এই মাধ্যমে। ড্রাইভ ইন শোতে একটি খোলা জায়গায় বড় পর্দায় সিনেমা দেখানো হয়। আর সবাই গাড়ীতে বসে সেই সিনেমা দেখে। আজ ‘পোড়ামন ২’ এর মাধ্যমে বাংলা সিনেমা সেই ড্রাইভ ইন মুভি শোতে যাত্রা শুরু করবে। এই আয়োজনটি করেছে সিডনী ভিত্তিক প্রতিষ্ঠান বাংলা ড্রাইভ ইন মুভিস (বিডিএম)। সিডনীর ফেয়ারফিল্ড শো গ্রাউন্ডে আর সিডনী সময় সন্ধ্যা ৬টায় বাংলাদেশী সিনেমার এই নতুন যাত্রা শুরু হবে। চলছে তার প্রস্তুতি।

‘পোড়ামন ২’ সিনেমাটি বাংলাদেশের মহানায়ক সালমান শাহকে শ্রদ্ধা জানিয়ে নির্মিত – সেই সাথে আজ ড্রাইভ ইন শোর মুভির পুর্বে বাংলাদেশী সিনেমার গানের ৬০ বছরের ঐতিহ্যমন্ডিত যাত্রাকে শ্রদ্ধা জানিয়ে ২১ মিনিটের একটি মিউজিকাল ডকুমেন্টরী প্রদর্শিত হবে। ডকুমেন্টরী তৈরী করেছেন দীপংকর দীপন, আফফান মিতুল ও মোস্তফা মেনন। বিডিএম ড্রাইভ ইন শো- তে বাংলা সিনেমার এই প্রথম প্রর্দশনী সাজানো হয়েছে বাংলা সিনেমার ঐতিহ্যকে শ্রদ্ধা জানিয়ে। এর মাধ্যমে বাংলা সিনেমার আলোকিত ইতিহাসকে তুলে ধরবে বিডিএম। এই আয়োজনকে ভিডিও বার্তার মাধ্যমে স্বাগত জানিয়েছে চিত্রনায়ক রিয়াজ, ফজলুর রহমান বাবু, সিয়াম আহমেদ, পুজা চেরী, পরিচালক রায়হান রাফি, গায়ক ইমরান, অভিনেতা তাসকীন রহমান, অভিনেতা এবিএম সুমন প্রমুখ।

বাংলাদেশের চলচ্চিত্র পরিচালক দীপংকর দীপন, সিডনীর আইটি ব্যবসায়ী ওয়াহিদ সিদ্দিকী আর ফিনানশিয়াল প্ল্যানার আকাশ আহসান ২০২০ এর ২৭ শে জুলাই এর অনলাইন প্রেস কনফারেন্স দিয়ে আজকের অনুষ্ঠানের ঘোষনা দিয়ে বিডিএম তার যাত্রা শুরু করে। ছয় মাসের প্রস্তুতির পর আজ এই প্রদর্শনী অনুষ্ঠিত হচ্ছে। কোভিড এর সামাজিক দুরত্বের সময় স্বাস্থ্যবিধি মেনে বিনোদন লাভের এই আয়োজন সিডনী বাসীর মধ্যে সাড়া ফেলেছে। সালমিন সুলতানা ও সাব্বির আহমেদ এর ঐকান্তিক প্রচেষ্টায় ইতিহাস সৃষ্টির এই আয়োজনে জন্য পুরোপুরি প্রস্তুত বাংলা ড্রাইভ ইন মুভিস (বিডিএম)।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।