দুই মামলায় ডেসটিনির রফিকুল আমীনের জামিন নাকচ

রাইজিং কক্স ডেস্ক : অর্থপাচারের দুই মামলায় ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমীনের জামিন আবেদন সরাসরি খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। তবে তার বিরুদ্ধে থাকা ওই দুই মামলা ছয় মাসের মধ্যে নিষ্পত্তি করতেও বিচারিক আদালতকে নির্দেশ দেওয়া হয়েছে।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেল সমন্বয়ে গঠিত ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার এই আদেশ দেন।

আদালতে রফিকুল আমীনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী আবদুল মতিন খসরু। অন্যদিকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান এবং রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

২০১২ সালের ৩১ জুলাই রাজধানীর কলাবাগান থানায় ডেসটিনি গ্রুপের কর্মকর্তাদের বিরুদ্ধে দুটি মামলা করে দুদক। তদন্ত শেষে ২০১৪ সালের ৫ মে আদালতে অভিযোগপত্র দেওয়া হয়। এতে বলা হয়, ডেসটিনি গ্রুপের নামে ২৮টি প্রতিষ্ঠানের মধ্যে বেশ কয়েকটি ছিল নামসর্বস্ব। আসামিরা প্রথমে প্রকল্পের টাকা বিভিন্ন প্রতিষ্ঠানের হিসাবে জমা করতেন, তারপর বিভিন্ন ব্যাংকের হিসাবে তা স্থানান্তর করা হতো। আসামিদের বিরুদ্ধে চার হাজার ১১৯ কোটি টাকা আত্মসাত এবং ৯৬ কোটি টাকা বিদেশে পাচারেরও অভিযোগ আনা হয় দুটি মামলায়। গত বছর ২৪ আগস্ট ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্য দিযে এ দুই মামলায় আসামিদের বিচার শুরু করা হয়। মামলা চলাকালে এর আগেও বেশ কয়েকবার উচ্চ আদালতে জামিন চেয়ে ব্যর্থ হয়েছেন রফিকুল আমীনসহ ডেসটিনি গ্রুপের কর্মকর্তারা।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।