খেলাধুলা

দুই হাজার সুবিধাবঞ্চিত পরিবারের পাশে সাকিব

রাইজিং কক্স ডেস্ক : করোনাভাইরাস মোকাবেলায় লড়ছেন দেশ-বিদেশের অনেক ক্রিকেটার। এবার সেই লড়াইয়ে সামিল হলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। নিজের গড়া ‘সাকিব আল হাসান ফাউন্ডেশনের’ মাধ্যমে সুবিধাবঞ্চিতদের সাহায্য করতে যাচ্ছেন তিনি।

এরই মধ্যে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা নিজেদের বেতনের অর্ধেক অর্থ দান করেছেন করোনা মোকাবেলায়। এবার অসহায় মানুষদের পাশে দাঁড়াচ্ছেন বর্তমানে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব। ২০০০ পরিবারকে সাহায্য করছেন তিনি ‘মিশন সেইইভ বাংলাদেশ’ প্রজেক্টের মাধ্যমে।

নিজের ফেসবুক পেজে সাকিব লিখেছেন, ‘মিশন সেইভ বাংলাদেশ প্রোজেক্টটির উদ্দেশ্য হলো করোনাভাইরাসের কারণে প্রভাবিত নিম্ন-আয়ের এবং সুবিধাবঞ্চিত মানুষদের জীবিকার যোগান দেওয়া। এ পর্যন্ত ২০০০ সুবিধাবঞ্চিত  পরিবারকে সাহায্য করেছে এই প্রকল্পটি এবং এই সংখ্যাকে বৃদ্ধি করতে নিরলস প্রচেষ্টা চলছে।’

দ্য ডেইলি স্টার, Sheba.xyz এবং সমকালের যৌথ উদ্যোগে চলমান ‘মিশন সেইভ বাংলাদেশ’ প্রজেক্টের সঙ্গে সরাসরি যুক্ত হয়েছে সাকিবের নিজের গড়া ফাউন্ডেশন। করোনার মহামারী রুখতে সাকিব আল হাসান ফাউন্ডেশন নিজেদের কাজ চালিয়ে যাবে বলেও জানিয়েছেন তিনি।

সাকিব লিখেছেন, ‘সারাদেশ আজ লড়ছে একটি মহামারীকে রুখতে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে অসংখ্য সুবিধাবঞ্চিত মানুষ দিন গুনছে কবে তাদের রোজগার আবার স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে। এই মানুষগুলোর প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিতে ‘দা সাকিব আল হাসান ফাউন্ডেশন’ পদক্ষেপ নিয়েছে দেশ এবং সারাবিশ্বের বিভিন্ন ব্যক্তি ও সংস্থা থেকে ফান্ড উত্তোলনের। এই ফান্ড ব্যবহার করা হবে করোনাভাইরাসের কারণে প্রভাবিত সুবিধাবঞ্চিত মানুষদের সাহায্য করবার জন্য।’