খেলাধুলা

নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেলেন শেহজাদ

ক্রীড়া ডেস্ক, রাইজিং কক্স : আচরণবিধি ভঙ্গের কারনে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) কর্তৃক নিষিদ্ধ হয়েছিলেন দেশটির উইকেটরক্ষক মোহাম্মদ শেহজাদ। অবশেষে ক্ষমা চাওয়ায় তার ওপড় থেকে শর্তসাপেক্ষে নিষেধাজ্ঞা তুলে নেয় এসিবি। বোর্ডের পক্ষ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এ খবর নিশ্চিত করা হয়েছে।

খেলার ওপর নিষেধাজ্ঞা না থাকলেও কেন্দ্রীয় চুক্তির ওপর নিষেধাজ্ঞা থাকছেই শেহজাদের। সেটি বহাল থাকবে আগামী আগস্ট পর্যন্ত।শেহজাদের বিপক্ষে অভিযোগটি ছিল এমন, অনুমতি না নিয়ে বেশ কয়েকবারই পাকিস্তানের পেশোয়ারে চলে গিয়েছিলেন। তার কাছে জানতে চাওয়া হয়েছিল, কেন তিনি পেশোয়ারে গিয়েছিলেন। শেহজাদের উত্তর ছিল- অনুশীলন করতে।

পরে এসিবি বলে, অনুশীলনের সকল ব্যবস্থা আছে আফগানিস্তানে। তাই আফগানিস্তানের কোনও ক্রিকেটারের দেশের বাইরে যাওয়ার কোনো প্রয়োজন নেই। গত ইংল্যান্ড বিশ্বকাপেও বোর্ডের সাথে ঝামেলায় জড়িয়েছিলেন শেহজাদ। ফলে হাঁটুর চোটের কারণ দেখিয়ে বিশ্বকাপ চলাকালীন তাকে দেশে ফেরত পাঠিয়ে দেওয়া হয়।

পরবর্তীতে দেশে ফিরে এক ভিডিওতে শেহজাদ বলেন, পুরোপুরি ফিট থাকার পরেও ষড়যন্ত্র করে বিশ্বকাপ থেকে সরিয়ে দেয়া হয়েছে আমাকে। তবে অতীত ঝামেলা পেছনে ফেলে, আবারো খেলার জন্য অনুমতি পেলেন শেহজাদ। ভবিষ্যতে আবারো কি ঝামেলা করেন, সেটি ভবিষ্যতই বলে দেবে।