উখিয়ায় নুরুল ইসলাম চৌধুরী স্মৃতি বৃত্তি পেল ৭২ শিক্ষার্থী

বক্তব্য রাখছেন প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ।

এম. সালাহ উদ্দিন আকাশ : কক্সবাজারের উখিয়ায় নুরুল ইসলাম চৌধুরী স্মৃতি বৃত্তি পরীক্ষা-২০১৯ এ উত্তীর্ণ ৭২ জন শিক্ষার্থীদের মাঝে বৃত্তিপ্রদান করা হয়েছে।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) বিকাল ৩টায় উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কক্সবাজার সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ ফজলুল করিম।

কক্সবাজার সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ ফজলুল করিমের হাত থেকে ক্রেস্ট ও সনদ গ্রহন করছেন বৃত্তিপ্রাপ্ত এক শিক্ষার্থী। ছবি: সংগৃহীত

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ। এ সময় তিনি বলেন, উখিয়ার শিক্ষা প্রসারে মেধাভিত্তিক এই বৃত্তি পরীক্ষা ভূমিকা রাখবে। আজকের শিক্ষার্থীরা আগামী দিনের ভবিষ্যত। তাই প্রত্যেক পিতা-মাতাকে সেই ভাবে ছেলে/মেয়েদের যত্ন নিতে হবে। আর শিক্ষার্থীদেরও অভিভাকদের আদেশ মতে জীবন পরিচালিত করতে হবে।

অনুষ্ঠান উদ্বোধন করেন, নুরুল ইসলাম চৌধুরী স্মৃতি বৃত্তি পরীক্ষার প্রধান পৃষ্টপোষক রাজাপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী।

নুরুল ইসলাম চৌধুরী স্মৃতি বৃত্তি পরীক্ষার প্রধান পৃষ্টপোষক জাহাঙ্গীর কবির চৌধুরীর হাত থেকে ক্রেস্ট, সনদ ও নগদ অর্থ নিচ্ছেন বৃত্তিপ্রাপ্ত এক শিক্ষার্থী। ছবি: সংগৃহীত

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আহমেদ সঞ্জুর মোরশেদ, উপজেলা শিক্ষা কর্মকর্তা সুব্রত কুমার ধর, জেলা পরিষদ সদস্য অধ্যাপক হুমায়ুন কবির চৌধুরী, ভারপ্রাপ্ত মাধ্যমিক শিক্ষা অফিসার বদরুল আলম, উখিয়া বহুমূখী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসেন সিরাজী, উখিয়া শিক্ষক সমিতির সভাপতি কামাল উদ্দিন, উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন অর রশিদ, নুরুল ইসলাম চৌধুরী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মিলন বড়ুয়া, উখিয়া উপজেলা সহকারি শিক্ষক সমিতির সভাপতি নাছির উদ্দিন, উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ফরিদুল আলম কন্ট্রাকটার সহ আরো অনেকে।

এ সময় উপস্থিত ছিলেন উখিয়া অনলাইন প্রেসক্লাবের সভাপতি শফিক আজাদ, উখিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি সরওয়ার আলম শাহীন, প্রধান শিক্ষক যথাক্রমে নুরুল আলম, হাছান জামাল, মোশারফ প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মেধু কুমার বড়ুয়া৷

ফুল হাতে উচ্ছ্বাসিত বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের একাংশ। ছবি: সংগৃহীত

এ সময় উখিয়া উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের ৩য় ও ৪র্থ শ্রেণীর ট্যালেন্টপুল ও সাধারণ বৃত্তি প্রাপ্ত ৭২জন শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট, সনদ ও নগদ টাকা তুলে দেন অতিথিরা।

উখিয়া উপজেলার সাবেক চেয়ারম্যান মরহুম নুরুল ইসলাম চৌধুরীর নামে প্রতিষ্ঠিত নুরুল ইসলাম চৌধুরী স্মৃতি ফাউন্ডেশন ২০০৪ সাল থেকে এই বৃত্তি পরীক্ষার আয়োজন করে আসছে, যার মাধ্যমে গত ১৬ বছর উপজেলার সহস্রাধিক শিক্ষার্থী পেয়েছে এই মেধাবৃত্তি।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।