খেলাধুলা

পাকিস্তানের কাছে আবারো হেরেছে রুমানারা

ফাইল ছবি

ক্রীড়া ডেস্ক, রাইজিং কক্স : টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর পাকিস্তানের কাছে হার দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করল বাংলাদেশ নারী ক্রিকেট দল। আজ সিরিজের প্রথম ওয়ানডেতে পাকিস্তানের কাছে ২৯ রানে হেরেছে রুমানা আহমেদের দল।

ফলে দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল পাকিস্তান।  পাকিস্তানের সানা মির ৩ উইকেট নেন। সিরিজের দ্বিতীয় ও শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে ৪ নভেম্বর।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে ৫৯ রানের উদ্বোধনী জুটি উপহার দেন পাকিস্তানের নাহিদা খান ও সিদ্রা আমিন। ৬৭ বলে ২১ রান করা সিদ্রাকে বিদায় করে জুটি ভাঙেন ফাহিমা খাতুন। তবে হাফ-সেঞ্চুরির স্বাদ নেন নাহিদা। শেষ পর্যন্ত ৯৭ বলে ৭টি চারে ৬৮ রান করেন তিনি। নাহিদার পর পাকিস্তানের পক্ষে পরের দিকে অন্য কোন ব্যাটসম্যান বড় ইনিংস খেলতে পারেননি। বাংলাদেশ বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৭ বল বাকী থাকতে ২১৫ রানে অল-আউট হয় পাকিস্তান।

জাহানার ৩টি, পান্না-নাহিদা ২টি করে উইকেট নেন।
জয়ের জন্য ২১৬ রানের টার্গেটে ভালো শুরু করতে পারেনি বাংলাদেশ। ৯ রানে ২ উইকেট হারিয়ে বসে তারা। ওপেনার মুরশিদা খাতুন ৪ ও সানজিদা ইসলাম ০ রানে ফিরেন। এরপর খেলে দলকে খেলায় ফেরানোর চেষ্টা করেন অধিনায়ক রুমানা ও ফারজানা হক। রুমানা ২৮, ফারজানা ২৭ ও শারমিন ২০ রান করেন। তাদের বিদায়ে আবারো চাপে পড়ে বাংলাদেশ। এরপর বাংলাদেশকে চাপমুক্ত করার চেষ্টা করেছিলেন উইকেটরক্ষক নিগার সুলতানা। ৭৭ বলে ৪টি চার ও ১টি ছক্কায় ৫৮ রান করেন তিনি। সুলতানার বিদায়ের পর ১৪ বল বাকী থাকতে ১৮৬ রানে অল-আউট হয় বাংলাদেশ।