খেলাধুলা

পাকিস্তানের বিপক্ষে চমক নিয়ে দল ঘোষণা করেছে বিসিবি

ফাইল ছবি

ক্রীড়া ডেস্ক, রাইজিং কক্স : পাকিস্তানের মাটিতে ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য আজ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৫ সদস্যের এই দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন এবার বিপিএলে ভালো করা হাসান মাহমুদ। নিষেধাজ্ঞায় থাকা নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের অনুপস্থিতিতে নেতৃত্ব দেবেন মাহমুদউল্লাহ রিয়াদ।

বিপিএলের পারফরম্যান্স দিয়ে দলে ফিরেছেন ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত, অল-রাউন্ডার মেহেদি হাসান ও পেসার রুবেল হোসেন। স্ত্রী সন্তানসম্ভবা হওয়ার কারণে ভারত সফরে না যাওয়া তামিম ইকবাল প্রত্যাশিতভাবেই দলে আছেন। বিপিএলে দুর্দান্ত করা লিটন দাস তার ওপেনিং সঙ্গী হবেন। তবে নিরাপত্তার কারণে এই সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন ‘মি. ডিপেন্ডেবল’ মুশফিকুর রহিম।

সব ঠিক থাকলে তিন টি-টোয়েন্টির সিরিজ খেলতে ২২ জানুয়ারি প্রথম দফা পাকিস্তানে যাবে বাংলাদেশ দল। এরপর ফেব্রুয়ারি আর এপ্রিলে আবারও যাবে দুই দফায়। এভাবে সফরে রাজি হওয়াটাকে বিসিবির কূটনৈতিক ব্যর্থতা হিসেবেই দেখছেন দেশের সিংহভাগ ক্রিকেটপ্রেমী।

বাংলাদেশ দল: মাহমুদউল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, মেহেদী হাসান, আমিনুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আল-আমিন হোসেন, রুবেল হোসেন, হাসান মাহমুদ।