পানির ছড়ায় স্কুল পর্যায়ে কক্সবাজারের প্রথম বইমেলা অনুষ্ঠিত

বক্তব্য রাখছেন কবি মানিক বৈরাগী।

রাইজিং কক্স ডেস্ক : কক্সবাজারের রামু উপজেলার রশিদ নগর ইউনিয়ন এর পানির ছড়া গ্রামের এইচ,এস,ডি উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে ১৩ মার্চ (শনিবার) দিনব্যাপী বইমেলা অনুষ্ঠিত হয়।

এইচ,এস,ডি উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মোহাম্মদ সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত বইমেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বইমেলার উদ্বোধন করেন কবি মানিক বৈরাগী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রশিদ নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আলম। প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন কবি প্রাবন্ধিক নাসের ভুট্টো। স্কুলের প্রধান শিক্ষক হালিম উল্লাহ, পোকখালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ শফি ও কবি তৌহিদা আজিম অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
বইমেলায় কবি ওমর শওকত এর দ্বিতীয় কাব্যগ্রন্থ ‘মৃত্তিকার ভ্রণ’ এর মোড়ক উন্মোচন করা হয়।
স্কুল পরিচালনা কমিটির পক্ষ থেকে অতিথি কবি মানিক বৈরাগী, প্রধান আলোচক কবি প্রাবন্ধিক নাসের ভুট্টো,  কবি তৌহিদা আজিম এবং কবি ওমর শওকতকে সাহিত্যে অবদানের জন্য সম্মাননা স্মারক প্রদান করা হয়। পুলিশ কর্মকর্তা শের আলী পিপিএম কেও বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

এক দিনের এ মেলায় ৬টি প্রকাশনি সংস্থা অংশ নেয় এবং ছাত্র ছাত্রী, শিক্ষক ও অভিভাবকেরা বই কিনে মেলাতে প্রাণবন্ত করে তোলে। মেলা উপলক্ষে স্কুলের শিক্ষার্থীদের উদ্যোগে দুইটি অস্থায়ী বই ভাস্কর্য নির্মাণ করে মেলাকে শিল্পসৌকর্যে পরিণত করে তোলে।

আয়োজক কমিটি প্রধান অতিথির বক্তব্যের পরিপেক্ষিতে বইমেলা প্রতি বছর আরো ব্যাপক আকারে আয়োজনের আশাবাদ ব্যক্ত করে। -সংবাদ বিজ্ঞপ্তি

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।