বিনোদন

পুলিশ কর্মকর্তার স্ত্রী মৌসুমী!

মৌসুমী। ছবি: সংগৃহীত

বিনোদন ডেস্ক, রাইজিং কক্স : নতুন ছবির কাজ শুরু করেছেন চলচ্চিত্রের প্রিয়দর্শিনী মৌসুমী। বৃহস্পতিবার সকাল থেকে এফডিসির এক নম্বর ফ্লোরে এ কাজ শুরু হয়।

এ ছবির নাম ‘অর্জন ৭১’। ছবিটির চিত্রনাট্য, সংলাপ ও পরিচালনায় আছেন মির্জা সাখাওয়াৎ হোসেন। মৌসুমী নতুন এ ছবির কাজ প্রসঙ্গে বলেন, আমাদের মুক্তিযুদ্ধের সময় নিয়ে অনেক ধরনের চলচ্চিত্র নির্মাণ হয়েছে। তবে সে সময় পুলিশ বাহিনীর অবদান সেলুলয়েড পর্দায় খুব একটা আসেনি। ‘অর্জন ৭১’ তেমনই একটি গল্পের সিনেমা হতে যাচ্ছে। এর আগেও আমি মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্রে অভিনয় করেছি। তবে এবারের চলচ্চিত্রটির পটভূমি একেবারেই আলাদা।

ছবিতে কি ধরনের চরিত্রে দেখা যাবে জানতে চাইলে মৌসুমী বলেন, এতে আমার চরিত্রের নাম ফিরোজা। একজন পুলিশ কর্মকর্তার স্ত্রী। তার জীবন সংগ্রামের গল্প দর্শকরা সিনেমাটিতে দেখতে পাবেন। আশা করছি, কস্টিউম, মেকআপ, গল্প, চরিত্র সবমিলে অন্য এক মৌসুমীকে দর্শকরা এ ছবিতে দেখতে পাবেন। নির্মাতা সূত্রে জানা গেছে, শহীদ বীর মুক্তিযোদ্ধা পুলিশ অফিসার আবদুল কাদের মিয়ার মুক্তিযুদ্ধে বিশাল অবদান ছিল। তিনি মুক্তিযুদ্ধের সময়ে পঞ্চগড়ের দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা ছিলেন। ১৯৭১ সালের ২৭শে মার্চ লাল সবুজের জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধে যোগ দিয়েছিলেন তিনি। একই বছর পয়লা জুন তাকে গুলি করে হত্যা করা হয়। এ ছবিতে পুলিশ অফিসার মুক্তিযোদ্ধা আবদুল কাদের মিয়ার চরিত্রে শতাব্দী ওয়াদুদ এবং তার স্ত্রীর চরিত্রে অভিনয় করছেন মৌসুমী। এফডিসিতে কয়েকদিন শুটিংয়ের পর ঢাকার বাইরে এ ছবির বাকি কাজ হবে।

উল্লেখ্য, সবশেষ দর্শকরা হাবিবুল ইসলাম হাবিব পরিচালিত ‘রাত্রীর যাত্রী’ ছবিতে মৌসুমীকে নারীকেন্দ্রিক চরিত্রে অভিনয় করতে দেখেছেন। এরপর তার অভিনীত ‘নোলক’ ছবিটি গত রোজার ঈদে মুক্তি পায়। এতে মৌসুমীর বিপরীতে অভিনয় করেন ওমর সানী।