বন্দর নগরীশিক্ষাঙ্গন

প্রিমিয়ার ইউনিভার্সিটিতে বোর্ড অব ট্রাস্টিজের সভা অনুষ্ঠিত

প্রিমিয়ার ইউনিভার্সিটি সংবাদদাতা : প্রিমিয়ার ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সভা ২৪ অক্টোবর সকাল ১১ টায় অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষা উপমন্ত্রী ও বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি।

সভায় বোর্ড অব ট্রাস্টিজের সদস্য হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সমাজবিজ্ঞানী, শিক্ষায় একুশে পদকপ্রাপ্ত প্রিমিয়ার ইউনিভার্সিটির মাননীয় উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন, মিসেস হাসিনা মহিউদ্দিন, মিসেস সাবিহা মুসা ও বোরহানুল হাসান চৌধুরী সালেহিন প্রমুখ। এই সভার সঙ্গে বোর্ড অব ট্রাস্টিজের সদস্য হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, বাংলাদেশের খ্যাতিমান নাট্যব্যক্তিত্ব ও একুশে পদকপ্রাপ্ত নাসির উদ্দিন ইউসুফ ও রেমন্ড আরেং ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত ছিলেন। প্রিমিয়ার ইউনিভার্সিটির রেজিস্ট্রার খুরশিদুর রহমানও সভায় উপস্থিত ছিলেন।

এই সভায় ২৫ জুলাই অনুষ্ঠিত বোর্ড অব ট্রাস্টিজের সভার কার্যবিবরণী অনুমোদন করা হয় ও ২৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত সিন্ডিকেট সভার কার্যবিবরণী পুঙ্খানুপুঙ্খভাবে আলোচিত হয়ে অনুমোদিত হয়। ২০২০-২১ সালের বাজেট অনুমোদন করা হয়। বিশ্ববিদ্যালয়ে বর্তমানে যে-একাডেমিক কার্যক্রম অনলাইনের মাধ্যমে পরিচালিত হচ্ছে, তা নিয়ে আলোচনার পর এই বিশ্ববিদ্যালয়ে প্রদত্ত শিক্ষা ও গবেষণা কার্যক্রমকে কিভাবে আরও বেশি কর্মোপযোগী করা যায় তা নিয়ে বিশদ আলোচনা হয়। বিশ্ববিদ্যালয়ের উন্নয়নমূলক কাজের অগ্রগতি সম্পর্কেও বিস্তারিত আলোচনা হয়। করোনাকালীন বিদ্যানন্দ ফাউন্ডেশনকে বিশ্বদ্যিালয়ের মহিলা হোস্টেল চিকিৎসা কাজে ব্যবহারের অনুমতি প্রদান করা হয়।