শিক্ষাঙ্গন

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিভাগে প্রজেক্ট প্রদর্শনী

রাইজিং কক্স ডেস্ক : প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিভাগের ১৫তম ব্যাচের ১ম সেমিস্টারের শিক্ষার্থীদের প্রজেক্ট প্রদর্শনী সম্পন্ন হয়েছে। স্থাপত্য বিভাগের ডিজাইন স্টুডিও-১ এর সব প্রজেক্ট এই প্রদর্শনীতে স্থান পায়।

সম্প্রতি আয়োজিত প্রদর্শনীতে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) স্থাপত্য বিভাগের অধ্যাপক ড. কাজী আজিজুল মাওলা। এছাড়া প্রিমিয়ার ইউনিভার্সিটির স্থাপত্য বিভাগের চেয়ারম্যান সোহেল এম শাকুর, সহযোগী অধ্যাপক আশিকুর রহমান ও অন্য শিক্ষক-শিক্ষিকারা এসময় উপস্থিত ছিলেন।

অধ্যাপক ড. কাজী আজিজুল মাওলা প্রজেক্ট প্রদর্শনী পরিদর্শন করে বলেন, প্রিমিয়ার ইউনিভার্সিটির স্থাপত্য বিভাগের শিক্ষার্থীদের দক্ষতা তাদের কাজের মধ্য দিয়ে প্রকাশ পাচ্ছে। তারা আনন্দের সঙ্গে অনুশীলন করছে ও অগ্রগামী হচ্ছে। একনিষ্ঠভাবে এই অনুশীলনকে ধরে রাখতে পারলে শিক্ষার্থীরা ভবিষ্যতে সফল হবে।

‘অনুশীলনে সূক্ষ্মতাকে ধরে রাখতে হবে’ মন্তব্য করে তিনি প্রিমিয়ার ইউনিভার্সিটির স্থাপত্য বিভাগের প্রশংসা করে বলেন, এই ইউনিভার্সিটির স্থাপত্য বিভাগে কোয়ালিটি এডুকেশন দেওয়া হচ্ছে এবং শিক্ষার্থীরা মনোযোগের সঙ্গে কাজ করে চলেছে।

শিক্ষক রাবেয়া নুসরাত নিভার তত্ত্বাবধানে অনুষ্ঠিত প্রদর্শনীর উদ্দেশ্য ছিল, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিভাগের শিল্পের প্রচার ও এই বিভাগের শিক্ষার্থীদের দক্ষতা যাচাই করা।