বন্দর নগরীশিক্ষাঙ্গন

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ে আইনের দুর্লভ বই উপহার

বই গ্রহণ করছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সমাজবিজ্ঞানী ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন। ছবি: সংগৃহীত

রাইজিং কক্স ডেস্ক : বন্দর নগরী চট্টগ্রামের প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ে আইন সংক্রান্ত দুর্লভ সব বই উপহার দিয়েছেন জাতির জনক বঙ্গবন্ধু সরকারের শিল্প ও প্রতিরক্ষা প্রতিমন্ত্রী এবং বরেণ্য আইনজীবী অধ্যাপক নূরুল ইসলাম চৌধুরীর পরিবার।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়েের পক্ষে এসব বই গ্রহণ করেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সমাজবিজ্ঞানী ও প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন।

মরহুম অধ্যাপক নূরুল ইসলাম চৌধুরীর পরিবারের পক্ষে বইগুলো প্রদান করেন নুরুল ইসলাম চৌধুরীর ছেলে ডা. মইনুল ইসলাম চৌধুরী ও ভাইপো মনিরুল ইসলাম।

উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন বলেন, অধ্যাপক নূরুল ইসলাম চৌধুরী কেবল একজন আইনজীবী বা রাজনীতিবিদ ছিলেন না। তিনি ছিলেন বঙ্গবন্ধুর স্বাধীনতা আন্দোলনের অন্যতম সৈনিক।

তিনি বলেন, কর্মজীবনে অধ্যাপক নুরুল ইসলাম চৌধুরী নিজস্ব যে লাইব্রেরি গড়ে তুলেছিলেন, সেই লাইব্রেরির মূল্যবান বইগুলো এ প্রজন্মের আইনের শিক্ষার্থীদের জ্ঞান অর্জনের পাথেয় হিসেবে কাজ করবে।

নূরুল ইসলাম চৌধুরীর মূল্যবান বইগুলো প্রিমিয়ার ইউনিভার্সিটিকে উপহার দেওয়ায় ডা. মইনুল ইসলাম চৌধুরী ও তার পরিবারকে ধন্যবাদ জানান প্রফেসর ড. অনুপম সেন।

এ সময় প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়েের রেজিস্ট্রার খুরশিদুর রহমান, ডেপুটি লাইব্রেরিয়ান কাউছার আলম, সহকারী রেজিস্ট্রার আকলিমা আকতার আঁখি প্রমুখ উপস্থিত ছিলেন।