উখিয়াশিক্ষাঙ্গন

ফাতেমাতুজ জাহরা বালিকা মাদ্রাসায় দাখিল পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া মাহফিল

বক্তব্য রাখছেন অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী

নিজস্ব প্রতিবেদক : উখিয়া উপজেলার কোটবাজার ফাতেমাতুজ জাহরা বালিকা দাখিল মাদ্রাসায় দাখিল পরীক্ষার্থীদের বিদায়, ষষ্ঠ ও নবম শ্রেণির শিক্ষার্থীদের বরণ উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে মাদ্রাসার সুপার মাওলানা মুহাম্মদ ওসমানে সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী।

প্রধান অতিথি বলেন, প্রতিটা শিক্ষার্থীদের নৈতিক শিক্ষা লাভের পাশাপাশি দেশ ও জাতির কল্যাণে অবদান রাখার জন্য নিজেকে তৈরী করতে হবে। নৈতিক শিক্ষা লাভ করতে পারলে নিজেদের মধ্যে দেশপ্রেমের সৃষ্টি হবে আর দেশপ্রেম থাকলে দেশ ও জাতির কল্যাণে কাজ করা সম্ভব।

বক্তব্য রাখছেন মাওলানা ওসমান

অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রাজাপালং ফাজিল মাদ্রাসার সিনিয়র আরবী প্রভাষক মাওলা আবুল ফজল, মাদ্রাসা প্রতিষ্টাতা সদস্য আলহাজ্ব সোনা আলী, আলহাজ্ব ফিরোজ আহমদ, মাষ্টার নুরুল ইসলাম, আলহাজ্ব জাহাঙ্গীর আলম প্রমূখ।

এছাড়াও মাদ্রাসার শিক্ষকদের মাঝে বক্তব্য রাখেন মাওলানা শফিউল আলম, হাফেজ মাওলানা ফয়েজ উল্লাহ, নুরুল আলম, মোবারক হোসাইন প্রমুখ।

ছাত্রীদের মাঝে বক্তব্য রাখেন, আয়েশা তাসনিম সাবা, ইসরাত জাহান এমি, পারভিন আক্তার।

মাদ্রাসার সিনিয়র শিক্ষক হামিদুল হকের পরিচালনায় বিদায়-বরণ ও দোয়া অনুষ্ঠান শিক্ষার্থী ফাতেমাতুজ জাহরার কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয়।

ফ্ল্যাগ স্ট্যান্ড উদ্বোধন

বিদায় ও বরণ অনুষ্ঠান শেষে অতিথিরা বিদায়ী শিক্ষার্থীদের অর্থায়নে নির্মিত ফ্লাগ স্ট্যান্ড উদ্বোধন করেন।