আইন আদালতপ্রধান সংবাদ

ফেসবুক, ইন্টারনেট ও অনলাইন থেকে মিথিলা-ফাহমির ছবি সরানোর নির্দেশ হাইকোর্টের

হাইকোর্ট। ফাইল ছবি

নিউজ ডেস্ক, রাইজিং কক্স: ফেসবুক, ইন্টারনেট ও বিভিন্ন অনলাইন নিউজ পোর্টাল থেকে রাফিয়াথ রশিদ মিথিলা ও নাট্যকার ইফতেখার আহমেদ ফাহমির অন্তরঙ্গ এবং ব্যক্তিগত সব ছবি দ্রুত সরিয়ে ফেলার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

একই সঙ্গে খুন হওয়া স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রুম্পার ব্যক্তিগত ছবিও সরাতে ব্যবস্থা নিতে বলা হয়েছে। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) এই নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে। রোববার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন রিটকারী আইনজীবী ব্যারিস্টার তাহসিনা তাসনিম মৃদু।
এর আগে গত বৃহস্পতিবার ব্যারিস্টার তাহসিনা তাসনিম মৃদু ফেসবুক, ইন্টারনেট ও অনলাইন নিউজ পোর্টাল থেকে অভিনেত্রী মিথিলা ও ফাহমির সব অন্তরঙ্গ ছবি না সরানোর বৈধতা চ্যালেঞ্জ করে জনস্বার্থে রিটটি দায়ের করেন। রিটে তথ্যপ্রযুক্তি সচিব, স্বরাষ্ট্র সচিব, বিটিআরসিসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়।
২০০৬ সালের ৩রা আগস্ট কণ্ঠশিল্পী ও অভিনেতা তাহসানের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন মিথিলা। এই দম্পতির টানা ১১ বছর সংসারের ইতি ঘটে ২০১৭ সালে।