ফ্রান্সে মহানবী (স:) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে উখিয়ায় বিক্ষোভ

এম. সালাহ উদ্দিন আকাশ : ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (স.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদ ও ফরাসী পণ্য বর্জনের ডাকে কক্সবাজারের উখিয়া স্টেশনে উখিয়া ইমাম সমিতি ও তৌহিদী জনতার ব্যানারে বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

৬ নভেম্বর শুক্রবার জুমার নামাজের পর উখিয়া কেন্দ্রিয় জামে মসজিদ থেকে মিছিলটি বের হয়ে উখিয়া খেলার মাঠ হয়ে ঘুরে স্টেশন জামে মসজিদ সংলগ্ন ভূমি অফিসে সামনে গিয়ে প্রতিবাদ সমাবেশ করেন।

এতে বক্তব্য রাখেন উখিয়া ইমাম সমিতির সভাপতি ও উখিয়া মহিলা কলেজ সংলগ্ন জামে মসজিদের খতিব মাওলানা ক্বারী কামাল আহমদ, উখিয়া কেন্দ্রীয় জামে মসজিদের খতীব মাওলানা মুফতী রিদওয়ানুল কাদির, উখিয়া স্টেশন জামে মসজিদের খতীব মাওলানা মুজিবুর রহমান, উখিয়া ইমাম সমিতির সাধারণ সম্পাদক মাওলানা জাফর আলম, হাফেজ মাওলানা নজির আহমদ, হাফেজ নুরুল আমিন প্রমুখ।

সমাবেশে সভাপতিত্ব করেন মাওলানা ক্বারী কামাল আহমদ।

এ সময় বক্তারা, ফ্রান্সের সকল পণ্য বয়কটের জন্য ধর্মপ্রাণ মুসল্লিদের প্রতি আহবান জানান। সেই সাথে তারা ফ্রান্স সরকারের প্রতি তীব্র নিন্দার পাশাপাশি অবিলম্বে ক্ষমা চাওয়ার আহ্বান জানান। পরে ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাক্রোঁ এর কুশপুত্তলিকা জুতাপেটা করে দাহ করেন মুসলিম তৌহিদী জনতা।

সমাবেশে বিভিন্ন স্তরের ধর্মপ্রাণ মুসল্লি, স্কুল,কলেজ পড়ুয়া ও মাদ্রাসার শিক্ষার্থীরা অংশ নেন।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।