বঙ্গবন্ধু কাপে দল পেলেন সাকিব, তামিম, মুশফিক, মুস্তাফিজ

ক্রীড়া ডেস্ক : রাজধানীর একটি হোটেলে শুরু হয়েছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের প্লেয়ার্স ড্রাফট। ড্রাফট থেকে সাকিব আল হাসানকে দলে নিয়েছে জেমকন খুলনা। পাঁচ দলের টুর্নামেন্টে খুলনার প্রতিনিধত্বকারী দলের হয়ে খেলবেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

এছাড়া ‘এ’ গ্রেডে থাকা বাকি ক্রিকেটারদের মধ্যে তামিম ইকবাল মিনিস্টার গ্রুপ বরিশাল, মুশফিকুর রহিম বেক্সিমকো ঢাকায় ও মুস্তাফিজুর রহমান গাজী গ্রুপ চট্টগ্রামের হয়ে খেলবেন। সাকিবের জেমকন খুলনার হয়ে খেলবেন ‘এ’ গ্রেডের আরেক ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদও।

ড্রাফটে প্রতিটি দল সর্বোচ্চ ১৬ জন করে খেলোয়াড় দলভুক্ত করতে পারবে। সব মিলিয়ে সর্বোচ্চ ৮০ জন খেলোয়াড় দল পাবেন, যদিও ড্রাফটের তালিকায় আছেন ১৫৭ জন ক্রিকেটার।

সর্বোচ্চ ১৫ লাখ টাকা পারিশ্রমিকের ‘এ’ গ্রেডে ছিলেন মোট ৫ জন ক্রিকেটার। তারা হলেন- চার সিনিয়র ক্রিকেটার সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম এবং পেসার মুস্তাফিজুর রহমান। এছাড়া ‘বি; গ্রেডে ১০ লাখ, ‘সি’ গ্রেডে ৬ লাখ ও ‘ডি’ গ্রেডে ৪ লাখ টাকা মূল্যের ক্রিকেটাররা রয়েছেন। মোহাম্মদ আশরাফুল, শাহরিয়ার নাফীসের মত তারকাদের পাশাপাশি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী ক্রিকেটাররা আছেন ‘ডি’ গ্রেডে।

নভেম্বরের চতুর্থ সপ্তাহে শুরু হয়ে বঙ্গবন্ধু কাপ শেষ হবে ডিসেম্বরের মাঝামাঝি সময়ে। আসরে অংশ নিচ্ছে মোট ৫টি দল। দলগুলো হল- ফরচুন বরিশাল, বেক্সিমকো ঢাকা, মিনিস্টার গ্রুপ রাজশাহী, জেমকন খুলনা ও গাজী গ্রুপ চট্টগ্রাম।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।