খেলাধুলাপ্রধান সংবাদ

বঙ্গবন্ধু টি২০ কাপ: চট্টগ্রামের অধিনায়ক মিঠুন

ক্রীড়া ডেস্ক : দরজায় কড়া নাড়ছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের প্রথম আসর। ২৪ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া আসরকে সামনে রেখে আগে অধিনায়কের নাম ঘোষণা করেছিল ফরচুন বরিশাল ও জেমকন খুলনা।

এবার অধিনায়ক চূড়ান্ত করল আসরের দুই শক্তিশালী দল গাজী গ্রুপ চট্টগ্রাম ও বেক্সিমকো ঢাকা। বাংলাদেশ জাতীয় দলের অভিজ্ঞ দুই ক্রিকেটারকে দলনেতা হিসেবে বেছে নিয়েছে দল দুটি।

আসন্ন এ প্রতিযোগিতায় নেতৃত্ব দেওয়ার জন্য মুশফিকুর রহিমের ওপর আস্থা রেখেছে ঢাকা। অন্যদিকে, জাতীয় দলের আরেক অভিজ্ঞ ক্রিকেটার মোহাম্মদ মিঠুনকে বেছে নিয়েছে চট্টগ্রাম।

মিঠুনকে অধিনায়ক করার বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রামের টিম ম্যানেজার মোহাম্মদ সোহেল রানা বাবু।

তিনি জানান, ‘আমাদের অধিনায়ক চূড়ান্ত করা হয়েছে। আমরা মোহাম্মদ মিঠুনকে অধিনায়কের দায়িত্ব দিয়েছি। আপাতত অধিনায়ক চূড়ান্ত হলেও দলীয় জার্সি উন্মোচনের আনুষ্ঠানিকতা আমরা আলাদা করে করবো।’

এদিকে আনুষ্ঠানিকভাবে না জানালেও অধিনায়ক চূড়ান্ত করে ফেলেছে বেক্সিমকো ঢাকাও। দলীয় সূত্রে জানা গেছে, বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক ও উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিমকে দলের নেতৃত্ব ভার দেওয়া হয়েছে।

উল্লেখ্য, এর আগে প্লেয়ার ড্রাফটের দিন (১২ নভেম্বর) অধিনায়ক হিসেবে তামিম ইকবালের নাম ঘোষণা করে ফরচুন বরিশাল। এরপর গত মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে মাহমুদউল্লাহ রিয়াদকে অধিনায়ক হিসেবে বেছে নেওয়ার কথা জানায় জেমকন খুলনা।

এক নজরে দুই দলের স্কোয়াড-

গাজী গ্রুপ চট্টগ্রাম : মুস্তাফিজুর রহমান, লিটন দাস, মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, শরিফুল ইসলাম, জিয়াউর রহমান, তাইজুল ইসলাম, শামসুর রহমান, নাহিদুল ইসলাম, সৈকত আলী, মুমিনুল হক, রাকিবুল হাসান, সঞ্জিত সাহা, মাহমুদুল হাসান জয়, মেহেদী হাসান (পেসার)।

বেক্সিমকো ঢাকা : মুশফিকুর রহিম, রুবেল হোসেন, নাসুম আহমেদ, তানজিদ তামিম, নাঈম শেখ, নাঈম হাসান, শাহাদাত হোসেন দিপু, আকবর আলী, ইয়াসির আলী রাব্বি, সাব্বির রহমান, মেহেদী হাসান রানা, মুক্তার আলী, শফিকুল ইসলাম, আবু হায়দার রনি, পিনাক ঘোষ, রবিউল ইসলাম রবি।