বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ শেষ মুমিনুলের, অনিশ্চিত ওয়েস্ট ইন্ডিজ সিরিজ

ক্রীড়া ডেস্ক : চলমান বঙ্গবন্ধু টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে গাজী গ্রুপ চট্টগ্রামে নাম লিখিয়েছিলেন মুমিনুল হক। তবে টুর্নামেন্ট শুরু হতেই ইঞ্জুরিতে পড়েন তিনি। আঙুলের চোটে ছিটকে গেছেন পুরো আসর থেকে। চোট সারাতে অপারেশন করতে হবে। এজন্য আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজে তার থাকা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে।

গত শনিবার খুলনার বিপক্ষে ম্যাচে ফিল্ডিং করার সময় ডান হাতের বুড়ো আঙুলে চোট পান মুমিনুল। এতে তার আঙুলের হাড়ে চিড় ধরেছে। পরে অবশ্য সেই চোট নিয়েই ব্যাটিংয়ে নেমেছিলেন এই বাঁহাতি ব্যাটসম্যান। ৭ বলে ৫ রান করে ম্যাচ জিতে মাঠ ছাড়েন।

চট্টগ্রামের হয়ে আগের ম্যাচেও অপরাজিত ছিলেন মুমিনুল। ঢাকার বিপক্ষে ৩ বলে ৮ রান করেন। দুই অপরাজিত ইনিংসেই টুর্নামেন্ট শেষ হয়ে গেল আঙুলের ইঞ্জুরিতে। চোটের জায়গায় এক্সরে করানো হয়েছে, তাতে স্বস্তির খবর আসেনি। ক্ষত সারিয়ে মাঠে ফিরতে অপারেশন টেবিলে উঠতে হবে বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ককে।

সব ঠিক থাকলে আগামী সপ্তাহেই মুমিনুলের আঙুলে অস্ত্রোপচার করাতে চায় বিসিবি। তবে দেশে নাকি বিদেশি হবে সেই অপারেশন, সেটি এখনো ঠিক করতে পারেনি টাইগার বোর্ড। অপারেশনের পর আছে রিহ্যাব প্রক্রিয়া, সবেমিলে এক মাসের আগে মাঠে ফেরা হচ্ছে না মুমিনুলের।

এদিকে জানুয়ারিতে বাংলাদেশ সফর করার কথা আছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের। যদিও সেই সিরিজের সূচি এখনো নির্ধারণ হয়নি। শেষপর্যন্ত ক্যারিবিয়ানরা সফরে এলে, এবং টেস্ট সিরিজ আগে শুরু হলে মুমিনুলকে পাওয়া যাবে কীনা সেই নিশ্চয়তা দিতে পারেননি বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

দেবাশীষ বলেন, ‘আমরা একজন বিশেষজ্ঞ সার্জনের সঙ্গে মুমিনুলের বিষয়ে কথা বলেছি। তিনি এক্সরে রিপোর্ট দেখে জানিয়েছেন অস্ত্রোপচার লাগবে। এখন আমরা বসে ঠিক করবো এই অস্ত্রোপচার দেশে নাকি বিদেশে করা হবে। এবং কবে করা যেতে পারে। এই ধরণের অপারেশন দেশেই সম্ভব। তবে আমরা চেষ্টা কররো যেন সেরাটাই করা যায়।’

‘আমরা জানি এই ধরণের অপারেশনে চার সপ্তাহ সময় লাগে মাঠে ফিরতে। তবে তিনি কবে ফিরতে পারবেন বা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলতে পারবেন কিনা তা বলার সময় এখন নয়। এই ক্ষেত্রে সুস্থ হওয়া ও রিহ্যাব প্রক্রিয়ায় সব কিছু নির্ভর করছে। তিনি জানুয়ারিতে টেস্ট সিরিজ নেতৃত্ব দিতে পারবেন কিনা সেটি এখনই বলার মত সময় হয়নি।’– সাথে যোগ করেন তিনি।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।