খেলাধুলাপ্রধান সংবাদ

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস স্থগিত

ক্রীড়া ডেস্ক, রাইজিং কক্স : করোনা ভাইরাস আতঙ্কের মধ্যে এবার স্থগিত হয়ে গেল বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস। বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।

জরুরী এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের জন্য জনসমাগম এড়িয়ে চলতে বলেছেন আগেই। তারপরও গেমস আয়োজন নিয়ে আমরা আজ (গতকাল) ওনার সঙ্গে কথা বলতে গিয়েছিলাম। তিনি গেমস পিছিয়ে (আপাতত স্থগিত) দিতে বলেছেন। কবে নাগাদ গেমস ফের চালু হবে তা আমরা পরবর্তীতে আলোচনা করে জানিয়ে দেব। তবে মুজিববর্ষেই গেমস হবে এটা নিশ্চিত।’ সংবাদ সম্মেলনে বিওএ’র সহ-সভাপতি শেখ বশির আহমেদ মামুন, উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু ও আসাদুজ্জামান কোহিনুর এবং কোষাধ্যক্ষ কাজী রাজীবউদ্দিন আহমেদ চপল উপস্থিত ছিলেন। শেখ বশির আহমেদ মামুন বলেন, ‘করোনা ভাইরাসের কারণে প্রধানমন্ত্রী ১৭ই মার্চ মুজিববর্ষের উদ্বোধনী কার্যক্রম স্থগিত করেছেন।

২৬শে মার্চ স্বাধীনতা দিবসে প্যারেডও স্থগিত করা হয়েছে। তাই বাংলাদেশ গেমসও আপাতত স্থগিত করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। আসলে এই সময়ে গেমস হলে ক্রীড়াবিদরাও শঙ্কায় থাকতো। ফলে নিজেদের সেরাটা দিতে পারতো না। যেসব ফেডারেশন তাদের ক্যাম্প শুরু করেছিল, তাও স্থগিত থাকবে। আমরা আলোচনায় বসে গেমসের নতুন দিনক্ষণ পরে জানাবো।’