খেলাধুলা

বাংলাদেশকে হোয়াইটওয়াশ করল পাকিস্তান

সংগৃহীত ছবি

ক্রীড়া ডেস্ক, রাইজিং কক্স :
পাকিস্তানের কাছে তিন ম্যাচের টি-টোয়েন্টিতে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে স্বাগতিকদের কাছে ২৮ রানে হারে সালমা খাতুনের দল।

বুধবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশকে ১১৮ রানের লক্ষ্য দেয় পাকিস্তান। এই রান তাড়া করতে নেমে নির্দিষ্ট ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ৮৯ রান সংগ্রহ করে বাংলাদেশের মেয়েরা।

১১৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১২ রানেই ৪ উইকেট হারায় তারা। এরপর নিগার সুলতানা ও ফারজানা হকের ৫৩ রানের জুটিকে লড়াইয়ে ফিরে বাংলাদেশ। কিন্তু নিগার ৩০ ও ফারজানা ২৭ রানে ফিরলে, বাংলাদেশের হাল আর কেউই ধরতে পারেনি।

শেষ পর্যন্ত ২৮ রানে হার নিয়ে মাঠ ত্যাগ করে বাংলাদেশের মেয়েরা।

এর আগে, প্রথমে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় বলেই প্রথম উইকেট হারায় পাকিস্তান। বাংলাদেশের পেসার জাহানারা আলম ব্যক্তিগত ২ রানে থামিয়ে দেন পাকিস্তানের ওপেনার আয়শা জাফরকে। ষষ্ঠ ওভারের প্রথম বলে পাকিস্তান শিবিরে দ্বিতীয়বারের মত আঘাত হানেন ডান-হাতি পেসার পান্না ঘোষ। পাকিস্তানের অধিনায়ক বিসমাহ মারুফকে ৪ রানের বেশি করতে দেননি পান্না।

এরপর তৃতীয় উইকেটে ৮৬ রানের জুটি গড়ে দলকে বড় স্কোরের পথ দেখান জাভেরিয়া খান ও উমাইমা সোহেল। জাভেরিয়া হাফ-সেঞ্চুরির স্বাদ পেলেও ৩১ রানে থামেন সোহেল। হাফ-সেঞ্চুরি তুলে ৪৮ বলে ৫৪ রানে আউট হন জাভেরিয়া।

দলীয় ১০১ রানে জাভেরিয়া-সোহেলের বিদায়ের পর বাংলাদেশ বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ২০ ওভারে ৭ উইকেটে ১১৭ রান করে পাকিস্তানের মেয়েরা। বাংলাদেশের জাহানারা ৩টি ও রুমানা ২টি উইকেট নেন।