বাংলাদেশের চূড়ান্ত ওয়ানডে স্কোয়াড ঘোষণা, আছে নতুন মুখ 

ফাইল ছবি

ক্রীড়া ডেস্ক, রাইজিং কক্স : ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৮ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ২৪ সদস্যের প্রাথমিক স্কোয়াড থেকে চূড়ান্ত স্কোয়াডে জায়গা পাননি ৬ জন।

এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে স্কোয়াড ঘোষণা করে বিসিবি। পারভেজ হোসেন ইমন থাকবেন না জানা ছিল আগেই। আল আমিন হোসেন, নাসুম আহমেদ, মোসাদ্দেক হোসেন সৈকত, ইয়াসির আলি চৌধুরী রাব্বি ও নাইম শেখও জায়গা পাননি।

নাইম শেখ নিজেকে দুর্ভাগা ভাবতেই পারেন। বিকেএসপিতে ১ম প্রস্তুতি ম্যাচে ৪৩ রান করার পর আজ দ্বিতীয় ম্যাচে ৫০ রান করেন তিনি। তবে ওপেনিংয়ে একাধিক বিকল্প থাকায় সুযোগ মেলেনি তার।

অফ স্পিনিং অলরাউন্ডার মেহেদী হাসান, দুই পেস বোলার হাসান মাহমুদ ও শরিফুল ইসলাম প্রথমবারের মত চূড়ান্ত ওয়ানডে স্কোয়াডে জায়গা পেয়েছেন।

মূল স্কোয়াডে আছেন মোট ৬ পেসার- তাসকিন আহমেদ, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টাইগারদের চূড়ান্ত ওয়ানডে স্কোয়াড-

তামিম ইকবাল (অধিনায়ক), সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান, হাসান মাহমুদ ও শরিফুল ইসলাম।

ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে স্কোয়াড:

জেসন মোহাম্মেদ (অধিনায়ক), সুনীল অ্যামব্রিস (সহ অধিনায়ক), রুমাহ বোনার, জশুয়া ডা সিলভা, কিওন হার্ডিং, জামার হ্যামিল্টন, চেমার হোল্ডার, আকিল হোসেন, আলঝারি জোসেফ, জাইল মায়ের্স, আন্দ্রে ম্যাককার্থি, কর্ন ওটলে, রবম্যান পাওয়েল, রেমন রেইফার, হেইডেন ওয়ালশ জুনিয়র।

ওয়ানডে সিরিজের সূচি:

১ম ওয়ানডে- ২০ জানুয়ারি, ২০২১, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর, ঢাকা
২য় ওয়ানডে- ২২ জানুয়ারি, ২০২১, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর, ঢাকা
৩য় ওয়ানডে- ২৫ জানুয়ারি, ২০২১, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম।

 

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।