খেলাধুলা

বাংলাদেশ-শ্রীলঙ্কা ‘এ’ দলের টেস্ট ড্র

ফাইল ছবি

ক্রীড়া ডেস্ক, রাইজিং কক্স : বাংলাদেশ-শ্রীলঙ্কা ‘এ’ দলের প্রথম চার দিনের টেস্ট ম্যাচ ড্র হলো। প্রথম ইনিংসে বাংলাদেশের ৩৬০ রানের জবাবে সঙ্গীত কুরাই ও কামিন্দু মেন্ডিসের জোড়া সেঞ্চুরিতে ৪৫০ রানে অল-আউট হয় শ্রীলঙ্কা।

ফলে স্বাগতিকদের প্রথম ইনিংসে লিড হয় ৯০ রানের। এরপর নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে ১ ওভার ব্যাট করে বিনা উইকেটে ১ রান করে বাংলাদেশ। দিনের খেলা শেষ ও ম্যাচের শেষ দিন হওয়ায় টেস্টটি ড্র মেনে নেয় দুই দল।

বাংলাদেশের ইনিংস শেষে তৃতীয় দিন শেষে ২ উইকেটে ২০৪ রান করে শ্রীলঙ্কা ‘এ’ দল। ফলে ৮ উইকেট হাতে নিয়ে ১৫৪ রানে পিছিয়ে ছিল স্বাগতিকরা। কুরাই সেঞ্চুরি তুলে ১০৪ রানে আউট হয়েছিলেন। তবে মেন্ডিস ১৪১ বলে ৮ চারে ৭৯ রান নিয়ে অপরাজিত থাকেন। তার সঙ্গী অধিনায়ক আসান প্রিয়াঞ্জন অপরাজিত ছিলেন ৫ রানে। চতুর্থ ও শেষ দিন সেঞ্চুরির স্বাদ নেন মেন্ডিস।

দেড়শ পেরিয়ে থামেন ১৬৯ রানে। উইকেটকিপার থেকে বোলার হয়ে ওঠা মোহাম্মদ মিঠুনের বলে আউট হওয়ার আগে ২৮২ বলের ইনিংসে হাঁকান ১৯টি চার।

এছাড়া প্রিয়ামল পেরেরা ৬১ রান করেন।  বাংলাদেশের রানকে টপকে লিড পায় শ্রীলঙ্কা। শেষ পর্যন্ত ৪৫০ রানে অল-আউট হয় স্বাগতিক দল। বাংলাদেশের মিরাজ ১৫০ রানে ৫, মিঠুন ৩৪ রানে ২, এবাদত হোসেন-মেহেদি হাসান রানা ১টি করে উইকেট নেন। প্রথম ইনিংসে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে ১ ওভার ব্যাট করে বাংলাদেশ। জহিরুল ইসলাম ২ বলে ১ ও সাদমান ইসলাম ৪ বলে ০ রানে অপরাজিত থাকেন। প্রথম ইনিংসে বাংলাদেশের পক্ষে ব্যাট হাতে মিঠুন ৯২ ও জহিরুল ৯০ রান করেছিলেন।

আগামী ৪ অক্টোবর থেকে বাংলাদেশ-শ্রীলঙ্কা ‘এ’ দলের দ্বিতীয় ও শেষ আনঅফিসিয়াল চারদিনের টেস্ট শুরু হবে।