সারাদেশ

বিজিবির সাথে চোরাকারবারিদের গুলিবিনিময়; ২ রোহিঙ্গা নিহত

ছবি: রাইজিং কক্স

শামীম ইকবাল চৌধুরী, নাইক্ষ্যংছড়ি: নাইক্ষ্যংছড়ি সীমান্তে বিজিবির সাথে গুলিবিনিময়ে ২ রোহিঙ্গা চোরাকারবারি নিহত হয়েছে। রবিবার (১৭ নভেম্বার) ভোরে ৫ টার দিকে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্তের তুমব্রুর সূর্যখালী ঘোনা এলাকায় ঘটনা ঘটে। ঘটনার পর ওই এলাকা থেকে ৪০ হাজার ইয়াবা একটি শুটারগান ও গুলি উদ্ধার করেছে বিজিবি।

নিহত দুজন হলো মোহাম্মদ ইয়াসিন (৩০) ও মোঃ হোসেন আলী (২২)। এদের বাড়ি কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবিরে।

ঘটনার বিষয়টি নিশ্চিত করেন ঘুমধুম তদন্তকেন্দ্রের আই, সি ইমন চৌধুরী।

বিজিবি ৩৪ ব্যাটালিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ ও নাইক্ষ্যংছড়ি অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন জানিয়েছেন ভোরে তুমব্রু সীমান্তের সূর্যখালী ঘোনা (চেয়ারম্যান ব্রিজ) এলাকায় বিজিবির একটি টহল দল পৌঁছলে সেখানে চোরাকারবারীরা বাধা দেয়। পরে বিজিবি সাথে চোরাকারবারিদের গুলিবিনিময়ে ২ রোহিঙ্গা চোরাকারবারি গুলিবিদ্ধ হয়। তাদের উদ্ধার করে উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করে। পরে নিহত লাশ কক্সবাজার সরকারি হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়। তবে নিহতদের কাছ থেকে বিজিবি ৪০ হাজার পিস ইয়াবা একটি শুটারগান ও ২ রাউন্ড গুলি উদ্ধার করেছে।

পুলিশ জানিয়েছে নিহত দুজন বিজিবি উপর গুলি বর্ষণকারী মামলার এজহারভুক্ত আসামি। ঘটনার পর তুমব্রু সীমান্তে বিজেপি নিরাপত্তা বাড়ানো হয়েছে।