উখিয়াপ্রধান সংবাদ

বিজয় ফুল প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে উখিয়ার নওশিনের সাফল্য

ইফতিয়া নুর নওশিন। ফাইল ছবি

এম. সালাহ উদ্দিন আকাশ, রাইজিং কক্স : বিজয় ফুল প্রতিযোগিতা ২০১৮ এর জাতীয় পর্যায়ে কবিতা রচনা বিষয়ের ‘খ গ্রুপে’ তৃতীয় স্থান অর্জন করেছে উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর শিক্ষার্থী ইফতিয়া নুর নওশিন। গত ২৪ নভেম্বর সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় জাতীয় পর্যায়ের চূড়ান্ত ফলাফল প্রকাশ করেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে  নওশিনসহ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিবেন শীঘ্রই।

নওশীন পর্যায়ক্রমে উখিয়া উপজেলা, কক্সবাজার জেলা ও চট্টগ্রাম বিভাগে প্রথম স্থান অধিকার করে সর্বশেষ জাতীয় পর্যায়ে তৃতীয় হয়েছে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় সারাদেশব্যপী অনুষ্ঠিত এই প্রতিযোগিতায়।

সকলের কাছ থেকে দোয়া কামনা করে রাইজিং কক্স কে নওশিন বলেন, “সীমান্ত জনপদ উখিয়ার মেয়ে হয়ে রাষ্ট্রীয় পর্যায়ে এমন স্বীকৃতি আমার ভবিষ্যৎ জীবনের অনুপ্রেরণা হয়ে থাকবে, জাতির জনক বঙ্গবন্ধু কে নিয়ে কবিতা লিখে অর্জন করা এই পুরস্কার আমি গ্রহন করবো তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার কাছ থেকে যা সত্যিই ভাষায় প্রকাশ করা যায় না এমন অসাধারণ এক অনুভূতি”।

নওশিনের জন্ম কক্সবাজারের উখিয়া উপজেলার ঘীলাতলী গ্রামে। উখিয়া কলেজের শরীরচর্চা শিক্ষক মোহাম্মদ ইকবাল ও উখিয়া সদর স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্যাণ পরিদর্শিকা কহিনুর আক্তারের দ্বিতীয় সন্তান নওশিন। এবং প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ছাত্র উখিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক দপ্তর সম্পাদক
ইফতিয়াজ নূর নিশানের এক মাত্র ছোট বোন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন