বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করবে ‘উখিয়া ব্লাড ডোনেশন ইউনিট’

সংবাদদাতা : ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে কক্সবাজারের উখিয়া উপজেলার প্রথম রক্তদাতা সেচ্ছাসেবী সংগঠন ‘উখিয়া ব্লাড ডোনেশন ইউনিট’, তাদের কর্মসূচী ঘোষণা করেছে। কর্মসূচিতে রয়েছে, শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও মাস্ক বিতরণ।

১৬ই ডিসেম্বর সকাল ৮ ঘটিকায় উখিয়া উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে এ কার্যক্রম শুরু হবে।

“দিব রক্ত বাচবে প্রাণ, সেচ্চায় করবো রক্তদান”, এ স্লোগানকে সামনে রেখে “উখিয়া ব্লাড ডোনেশন ইউনিট” প্রতিষ্ঠালগ্ন থেকে মানবতার সেবায় সেচ্চায় রক্তদান সহ বিভিন্ন কার্যক্রম চালিয়ে আসছে। তারই ধারাবাহিকতায় ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে, এ কর্মসূচি ঘোষনা করেন।

এ ব্যাপারে জানতে চাইলে উখিয়া ব্লাড ডোনেশন ইউনিটের এডমিন প্যানেলের পক্ষ থেকে মোহাম্মদ ইলিয়াছ বলেন, প্রতিবারের ন্যায় এবারও আমরা মহান বিজয় দিবস উপলক্ষে আগামীকাল ১৬ই ডিসেম্বর, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি ও করোনার দিক বিবেচনা করে মাস্ক বিতরণ কর্মসূচি ঘোষনা করেছি। এ ক্ষেত্রে আমরা উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদের অনুমতি নিয়েছি। আমরা সম্পুর্ণ স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দুরত্ব বজায় রেখে আমাদের কার্যক্রম চালিয়ে যাবো। আমাদের কার্যক্রম চলবে সকাল ৮ টা থেকে দুপুর ১২টা পর্যন্ত। আমাদের এ কর্মসূচির মূল উদ্দেশ্য হলো রক্তদানে মানুষকে আগ্রহী করা।

এছাড়া তিনি উখিয়াবাসীকে’উখিয়া ব্লাড ডোনেশন ইউনিট’ পরিবারের পক্ষ থেকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা জানান।

রাইজিংকক্স.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।