উখিয়াটেকনাফ

বিভিন্ন সংবাদ মাধ্যমে সংবাদ প্রকাশের পর ক্যাম্পে নেটওয়ার্ক নিয়ন্ত্রণে বিটিআরসির উচ্চ পর্যায়ের টিম

শফিক আজাদ, উখিয়া : উখিয়া-টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পে থ্রিজি-ফোরজি’র সার্বিক নিয়ন্ত্রণের জন্য বিটিআরসি (বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেরটি কমিশন) এর একটি উচ্চ পর্যায়ের টিম এখন উখিয়া-টেকনাফ কাজ শুরু করেছে বিটিআরসির উর্ধ্বতন কর্মকর্তা, টেকনিক্যাল পার্সন, রবি, গ্রামীণ, বাংলালিংক, টেলিটক অপারেটর কোম্পানির প্রতিনিধি, টেকনিক্যাল ও অভিজ্ঞ লোকজন। আমিন সার্ভিস পয়েন্টের মালিক ও গ্রামীনের কোম্পানী এজেন্ট মো.আমিন বিষয়টি নিশ্চিত করেছেন।

গত বৃহস্পতিবার দৈনিক যুগান্তর, রাইজিং কক্স, উখিয়া নিউজ ডটকম, কক্সবিডি ডটকম এবং ডেইলী কক্স নিউজ ডটকমে ‘রোহিঙ্গা ক্যাম্পে থ্রিজি-ফোরজি সচল’ স্থানীয়রা থ্রিজি-ফোরজি নেটওয়ার্ক বিড়ম্বনার শিকার’ ধারাবাহিক প্রতিবেদন প্রকাশিত হলে টনক নড়ে মোবাইল অপারেটর গুলোর।

এই রিপোর্টের ভিত্তিতে নেটওয়ার্ক কোম্পানী রবি আজিয়াটা লিমিটেডের হেড অফ কর্পোরেট এন্ড রেগুলেটরি অ্যাফেয়াস শাহেদ আলম এ প্রতিবেদককে জানান, বিটিআরসি থেকে আমাদেরকে বলা হয়েছে উখিয়া-টেকনাফে থ্রিজি-ফোরজি বন্ধ রাখতে। সেখানে রোহিঙ্গা ক্যাম্প নির্দিষ্ট করে দেওয়া হয়নি। তাই পুরো উখিয়া-টেকনাফ থ্রিজি-ফোরজি বন্ধ রাখা হয়েছে।  পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত তা বলবৎ থাকবে।

স্থানীয়দের অভিযোগ, তারা দীর্ঘদিন ধরে দাবী করে আসছিল রোহিঙ্গা ক্যাম্পে নেটওয়ার্ক বন্ধ করার জন্য,কারণ রোহিঙ্গা ছোটখাট ঘটনা থ্রিজি-ফোরজি ব্যবহার করে বিশ্বের কাছে পৌছে দিচ্ছে। যা বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। কিন্তু নেটওয়ার্ক কোম্পানী গুলো রোহিঙ্গার ক্যাম্প এলাকা সহ পুরো উখিয়া-টেকনাফে থ্রিজি-ফোরজি বন্ধ রেখেছে।