বন্দর নগরীশিক্ষাঙ্গন

বিসিআইসির ঊর্ধ্বতন কর্মকর্তাদের প্রিমিয়ার ইউনিভার্সিটির তড়িৎ প্রকৌশল বিভাগ পরিদর্শন

রাইজিং কক্স ডেস্ক : সম্প্রতি প্রিমিয়ার ইউনিভার্সিটির তড়িৎ প্রকৌশল বিভাগ পরিদর্শন করেছেন বাংলাদেশ কেমিক্যাল কর্পোরেশন এন্ড ইন্ডাস্ট্রিজের প্রশিক্ষণ কেন্দ্র ট্রেনিং ইনস্টিটিউট ফর কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ এর সাবেক নির্বাহী পরিচালক ইঞ্জিনিয়ার অমল কান্তি বড়ুয়া ও ডাই অ্যামোনিয়াম ফসফেট (DAP) সার কারখানার এর জেনারেল ম্যানেজার (মেনটেইন্যান্স এন্ড টেকনিক্যাল সার্ভিসেস) প্রকৌশলী তরুণ কান্তি সরকার। তারা প্রিমিয়ার ইউনিভার্সিটির তড়িৎ প্রকৌশল বিভাগের বিভিন্ন ল্যাবরেটরী ঘুরে দেখেন। এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ছাত্র-ছাত্রীদের সাথে তাদের শিক্ষা সুযোগ-সুবিধা নিয়ে কথাবার্তা বলেন।

এসময় প্রকৌশলী অমল কান্তি বড়ুয়া বলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির তড়িৎ প্রকৌশল বিভাগের ল্যাবরটরি গুলো আন্তর্জাতিক মানের এবং সময় উপযোগী। তিনি আরো বলেন বিশ্ববিদ্যালয় ছাত্র-ছাত্রীদের হাতে কলমে শিখানোর জন্য ও যুগোপযোগী ল্যাবরেটরি যে ব্যবস্থা করেছেন তা দেখে তিনি মুগ্ধ। বিশেষ করে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় তড়িৎ প্রকৌশল বিভাগের মেশিন ল্যাবরেটরি এবং পাওয়ার সিস্টেম ল্যাবরেটরির তিনি প্রশংসা করেন ।

প্রকৌশলী তরুণ কান্তি সরকার বলেন, প্রিমিয়ার ইউনিভার্সিটির তড়িৎ প্রকৌশল বিভাগের ছাত্রছাত্রীরা টিআইসিআই তে নিয়মিত প্রশিক্ষণ গ্রহন করছে এবং সেই প্রশিক্ষণের জ্ঞানকে কাজে লাগিয়ে তাদের কর্মক্ষেত্রে সুফল বয়ে আনছেন।

এ সময় অন্যদের মধ্যে প্রিমিয়ার ইউনিভার্সিটির বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. তৌফিক সাঈদ, তড়িৎ প্রকৌশল বিভাগের চেয়ারম্যান প্রকৌশলী টুটন চন্দ্র মল্লিক এবং তড়িৎ কৌশল বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ সাইফুদ্দিন মুন্না উপস্থিত ছিলেন।