খেলাধুলা

বৃষ্টি বাধায় ম্যাচ পরিত্যক্ত, ২-০ তে সিরিজ জিতে শীর্ষস্থান ধরে রাখল পাকিস্তান

ছবি: আইসিসি

ক্রীড়া ডেস্ক, রাইজিং কক্স : পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচ হেরে আজ হোয়াইটওয়াশ হওয়ার শংকায় ছিল বাংলাদেশ।

গত দুই ম্যাচে সফরকারীদের যে পারফর্মেন্স, তাতে ধোলাই হওয়াটাই স্বাভাবিক ছিল। তবে সেই শংকা এখন আর নেই। কারণ লাহরে তৃতীয় টি-টোয়েন্টি বৃষ্টিতে ধুয়ে গেছে। একটি বল গড়ানো তো দূরের কথা, টসই অনুষ্ঠিত হতে পারেনি। শেষ পর্যন্ত ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে।

সিরিজের প্রথম ম্যাচে ৫ উইকেটে এবং দ্বিতীয় ম্যাচে ৯ উইকেটে হেরেছে বাংলাদেশ। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং ছিল যাচ্ছেতাই। সিরিজ হারানোর পর আজকের ম্যাচে স্কোয়াডের অন্য খেলোয়াড়দের সুযোগ দিতে চেয়েছিলেন রাসেল ডমিঙ্গো। বাংলাদেশ কোচের আশা পূরণ হয়নি। তবে ২-০ ব্যবধানে সিরিজ জিতে আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান ধরে রেখেছে পাকিস্তান। একইসঙ্গে বাংলাদেশ হয়তো বুঝতে পেরেছে, টি-টোয়েন্টিতে তারা কতটা পিছিয়ে।

আজকের ম্যাচ পরিত্যক্ত হওয়ার সঙ্গে সঙ্গেই শেষ হয়ে গেল পাকিস্তানে প্রথম দফার সফর। আজ সোমবার রাত ২টা নাগাদ বিশেষ এক ফ্লাইটে ঢাকায় ফিরবে বাংলাদেশ দল। এরপর আগামী মাসের শুরুতে প্রথম টেস্ট খেলতে আবার পাকিস্তান যাবে বাংলাদেশ। রাওয়ালপিন্ডিতে ৭ ফেব্রুয়ারি শুরু হবে সেই ম্যাচ। পরে এপ্রিলে আবার তৃতীয় দফায় করাচিতে একটি করে ওয়ানডে ও টেস্ট খেলতে বাংলাদেশ দল যাবে পাকিস্তানে।

Comment here